সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ৫৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চাইনিজ উশু ফাইটার স্কুলের ১৩তম প্রতিষ্ঠাতা বার্ষিকী অনুষ্ঠিত

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বলেছেন, স্কুল পর্যায়ে উশু প্রশিক্ষণ এখন সময়ের দাবী। দীর্ঘ ১৩ বছর ধরে সিলেট জেলা ক্রীড়া সংস্থার মাধ্যমে ও আন্তর্জাতিক উশু কোচ মো. আনোয়ার হোসেনে কঠোর পরিশ্রমে সিলেটে উশু খেলায় অনেক সুনাম এসেছে। সিলেটের শিক্ষার্থীরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সিলেটের জন্য গৌরভ বয়ে নিয়ে এসেছে। এ সাফল্য ধরে রাখতে সরকারি-বেসরকারিভাবে সাহায্য ও সহযোগিতার প্রয়োজন। তিনি বলেন, উশু একটি আত্মরক্ষামূলক কলাকৌশল। এ কলাকৌশলের মাধ্যমে শারীরিক ও মানসিক প্রবৃদ্ধি লাভ করা যায়। ছেলেদের পাশাপাশি মেয়েরাও যদি এ খেলা রপ্ত করে তাহলে সামাজিকভাবে তারা আত্মনির্ভরশীল হতে পারবে। ইভটিজিংয়ের মতো সামাজিক ব্যাধি থেকে নিজেকে রক্ষা করতে পারবে। এ খেলাকে প্রশিক্ষণের মাধ্যমে যদি স্কুল পর্যায়ে শুরু করা যায় তাহলে একদিন শিক্ষার্থীরা জাতীয় ও আন্তর্জাতিক ভাবে উশু প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দেশের জন্য আরো সুনাম বয়ে আনবে। তিনি বলেন, সিলেটে উশুকে খেলাকে এগিয়ে নিতে যত ধরনের সহযোগিতার প্রয়োজন, তার যতটুকু সম্ভব পূরণ করার চেষ্টা করবো। আমি চাইনিজ উশু ফাইটার স্কুল উত্তরোত্তর সমৃদ্ধি ও নব নির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানাই।

তিনি ২৪ ফেব্রুয়ারি সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেশিয়াম হলে অনুষ্ঠিত চাইনিজ উশু ফাইটার স্কুলের ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী ও স্কুল কমিটির নব নির্বাচিত সদস্যদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

চাইনিজ উশু ফাইটার স্কুলের নব নির্বাচিত সভাপতি এডভোকেট বনানী দাস ইভার সভাপতিত্বে ও সহ সভাপতি শাশ্বতী ঘোষ সোমা এবং সাংগঠনিক সম্পাদক মো. আরিফ উদ্দিন ওলির যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সাংসদ সৈয়দা জেবুন্নেছা হক, বাফুফের কার্যনির্বাহী সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহী আহমদ সেলিম, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক হুমায়ুন আহমদ, এডভোকেট প্রদীপ ভট্টাচর্য্য, জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ মো. সিরাজ উদ্দিন, দাবা কমিটি সিলেট বিভাগের সাধারণ সম্পাদক রাহাত তরফদার। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চাইনিজ উশু ফাইটার স্কুলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আন্তর্জাতিক উশু কোচ মো. আনোয়ার হোসেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নব নির্বাচিত সিনিয়র সহ সভাপতি সোহাদ রব চৌধুরী, সহ সভাপতি আলাউদ্দিন বাদশা, স্মৃতি রানী সেন, এড. রাশিদা সাইদা ও এড. জেসমিন নাহার মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল আহমদ, কোষাধ্যক্ষ তানভীর চৌধুরী, ক্রীড়া সম্পাদক আজমল আহমদ রুমন, মহিলা সম্পাদক নাজমা বেগম, সাংস্কৃতিক সম্পাদক জাহিদ আহমদ রুবেল, দপ্তর সম্পাদক সালমা বেগম, সহ দপ্তর সম্পাদক আব্দুর রউফ, শিক্ষা বিষয়ক সম্পাদক শায়লা শামীম আশা, প্রচার সম্পাদক সুলাইমান আহমদ, সদস্য সচিব মতিউর রহমান আফজাল, সদস্য সাহাব উদ্দিন আহমদ (সাবু), কামাল মো: মোবারক হোসেন, জাহানারা আক্তার, শিপু দাস, মোঃ আফতাব মৃধা প্রমুখ। অনুষ্ঠানে উশু শিক্ষার্থীরা প্রধান অতিথি সহ আমন্ত্রিত অতিথিবৃন্দের সামনে মনোমুগ্ধকর উশু পরিদর্শন করে। এসময় অতিথিরা করতালির মাধ্যমে তাদের অভিনন্দন জানান। – বিজ্ঞপ্তি



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: