সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মার্চে শপথ নিচ্ছেন গণফোরামের মোকাব্বির খান!

নিউজ ডেস্ক:: আগামী ১৫ মার্চ শপথ গ্রহণের ঘোষণা দিয়েছেন সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসন থেকে নির্বাচিত গণফোরামের প্রেসিডিয়াম সদস্য যুক্তরাজ্যপ্রবাসী মোকাব্বির খান। শনিবার প্রবাসী একটি সংগঠনের উদ্যোগে ওসমানীনগরে বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তৃতাকালে এ ঘোষণা দেন তিনি।এ অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনসহ রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ার পর দলীয় সিদ্ধান্তে শপথ গ্রহণ থেকে বিরত আছেন মোকাব্বির খান। যার কারণে সংসদের প্রথম অধিবেশনে এ আসনের কোনো প্রতিনিধি সংসদে ছিলেন না। অনেকের ধারণা ছিল, শেষ পর্যন্ত এ আসনে উপনির্বাচন হবে। কিন্তু জনসম্মুখে তার এ ঘোষণার পর সেই ধারণা বদলে গেছে। এর আগেও গণমাধ্যম কর্মীদের কাছে শপথ গ্রহণের ব্যাপারে ইতিবাচক মনোভাবের কথা জানালেও তিনি তা করেননি।

ওই অনুষ্ঠানে উপস্থিত ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান বলেন, মোকাব্বির খান জনসম্মুখে স্বাধীনতার মাসে শপথ গ্রহণের ঘোষণা দিয়েছেন।

এ ব্যাপারে মোকাব্বির খান বলেন, ‘ওই অনুষ্ঠানে উপস্থিত হওয়ার পর নেতাকর্মী ও সাধারণ মানুষ আমাকে তাদের নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে সংসদে দেখার দাবি ও অনুরোধ জানান। তাদের অনুরোধের পরিপ্রেক্ষিতে আমি আমার বক্তব্যের সময় শপথ গ্রহণের প্রতিশ্রুতি ব্যক্ত করি। দলীয়ভাবে সিদ্ধান্ত নিয়েই আগামী মাস অর্থাৎ স্বাধীনতার মাসে শপথ নেব।’

জানা যায়, সিলেট-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়ন পান নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা। এরপর মোকাব্বির নির্বাচন থেকে সরে প্রবাসে চলে যান। তবে তার পাঠানো মনোনয়ন প্রত্যাহারের আবেদন সময়মতো কর্তৃপক্ষের হাতে না পৌঁছায় তিনি প্রার্থী তালিকায় থেকে যান। এদিকে, উচ্চ আদালতের রায়ে লুনার প্রার্থিতা স্থগিত হয়ে যায়।

এ অবস্থায় ভোটের কয়েক দিন আগে তাকে দেশে ডেকে আনা হয়। মাত্র চার দিন তিনি তার নির্বাচনী প্রতীক উদীয়মান সূর্যের পক্ষে প্রচার চালিয়ে জয়লাভ করেন। তবে ঐক্যফ্রন্ট তাদের অল্প কয়েকজন বিজয়ী প্রার্থীর শপথ না নেওয়ার ব্যাপারে জোটগত সিদ্ধান্ত নেওয়ায় শপথ থেকে বিরত থাকেন তিনি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: