সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৫০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চকবাজারে দগ্ধদের চিকিৎসায় ২৫ লাখ টাকা দেবে ডিসিসিআই

নিউজ ডেস্ক:: চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিদগ্ধদের চিকিৎসার জন্য ২৫ লাখ টাকা দেবে ডিসিসিআই ফাউন্ডেশন। শনিবার সংগঠনটির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২০ ফেব্রুয়ারি রাজধানী ঢাকার ঐতিহ্যবাহী ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র চকবাজারে (চুড়িহাট্টা) ঘটে যাওয়া ভয়াবহ অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসায় ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) ফাউন্ডেশনের পক্ষ থেকে ২৫ লাখ টাকা দেয়া হবে। একই সঙ্গে ডিসিসিআই ফাউন্ডেশন এ ঘটনায় ৬৭ জনের অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছে।

ডিসিসিআই ফাউন্ডেশনের পক্ষ থেকে বলা হয়, সবার সঙ্গে আলোচনার ভিত্তিতে সমন্বিত উদ্যোগের মাধ্যমে স্থায়ী সমাধানে আসতে না পারলে ২০১০ সালে নিমতলীতে ঘটে যাওয়া স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডের মত ঘটনার পুনরাবৃত্তি আবারও ঘটতে পারে। ডিসিসিআই ফাউন্ডেশন মনে করে, কেমিক্যাল এমন একটি দাহ্য পদার্থ যে এর পরিবহন, ব্যবসা ও গুদামজাত ব্যবস্থা অবশ্যই পরিকল্পিতভাবে হতে হবে। এ ছাড়া একই ভবনে কেমিক্যাল ব্যবসা পরিচালনা, গুদামজাত ও বসবাস অত্যন্ত ঝুঁকিপূর্ণ। ডিসিসিআই ফাউন্ডেশন মনে করে, নিমতলীর পর চকবাজারই যেন এ ধরনের অনাকাঙ্ক্ষিত অগ্নিকাণ্ডের সর্বশেষ উদাহরণ হয় আর এ জন্য সরকারকে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ জানানো যাচ্ছে।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: