সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছেলে-মেয়েরা গুণগত ও প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হলে দেশের উন্নয়নে ভূমিকা রাখবে – পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, অচিরেই সিলেটকে ডিজিটাল নগরী হিসেবে গড়ে তোলা হবে বলে। তিনি বলেছেন, এ লক্ষ্যে সরকারের আইসিটি মন্ত্রণালয় কাজ শুরু করেছে। সরকার এটা অনুমোদন দিয়েছে। এর ফলে সিলেট নগরীতে ফ্রি ওয়াই-ফাই সেবা দেওয়া হবে। এতে ছেলেমেয়েরা উপকৃত হবে। তিনি বলেন, ডিজিটাল সিটি বাস্তবায়ন হলে বিভিন্ন হাসপাতাল সহ সরকারি প্রতিষ্ঠানের তথ্য পাওয়া সহজলভ্য হবে। হাসপাতালে কী ধরণের সেবা পাওয়া যাবে, কত সিট খালি আছে, সব তথ্য পাওয়া যাবে। পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার দেশকে সন্ত্রাস, মাদক ও দুর্নীতিমুক্ত করতে চায়। ছাত্র-ছাত্রীরা লেখাপড়ার পাশাপাশি খেলা-ধুলায় মনোযোগী হলে দেশ মাদক, সন্ত্রাস ও দুর্নীতি থেকে মুক্ত হবে। তিনি বলেন, দেশের স্কুল কলেজের ছেলে-মেয়েরা যদি গুণগত শিক্ষা ও প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হয় তবে তারা দেশের দ্রুত উন্নয়নে ভূমিকা রাখতে পারবে। তারা চাকুরীর জন্য বসে থাকবে না, বরং নিজেরা চাকুরী সৃষ্টি করবে।

শনিবার (২৩ ফেব্র“য়ারি) দুপুরে নগরীর মিরাবাজারের মডেল হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

মডেল হাই স্কুলের পরিচালনা কমিটির চেয়ারম্যান অধ্যাপক জাকির হোসেনের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক সেলিম আহমদ এবং ফাজানা আক্তারের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, এনজিও সংস্থা সীমান্তিকের চিফ পেট্রন ড. আহমদ আল কবীর, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, কমিউনিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ডা. সৈয়দ মোদাচ্ছের আলী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কাউন্সিলর সাইফুল আমিন বাকের, বিশিষ্ট সমাজসেবক আব্দুল হাফিজ সুনু মিয়া, গৌরাঙ্গ চক্রবর্তী গৌরা, মুক্তিযোদ্ধা দীপঙ্কর ভট্টাচার্য্য, সীমান্তিক টিটি কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ তাপাদার, মডেল হাই স্কুলের প্রাক্তন সভাপতি আব্দুল হামিদ চৌধুরী, প্রবাসী লুদু মিয়া চৌধুরী, এডভোকেট নওসাদ, কুলাউড়া ডিগ্রী কলেজের প্রভাষক ফরিদা বেগম, সমাজসেবক নুরুদ্দিন আহমদ প্রমুখ। – বিজ্ঞপ্তি



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: