সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিছনাকান্দি পাথর কোয়ারী সচল করার দাবিতে সমাবেশ

গোয়াইনঘাট সংবাদদাতা:: সিলেটের বিছনাকান্দি পাথর কোয়ারি সচলের দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছেন বিছনাকান্দি পাথর ব্যবসায়ী সমিতি, শ্রমিক সংগঠন ও স্থানীয় এলাকাবাসী।

শুক্রবার বিকাল ৩ টায় স্থানীয় কুপার বাজার মাঠে বিছনাকান্দি পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মাশুক আহমদের সভাপতিত্বে ও যুগ্ম-সম্পাদক সাবেক ইউপি সদস্যা আব্দুল্লাহের পরিচালনায় বক্তারা বলেন, কোয়ারি থেকে সনাতন পদ্ধতিতে পাথর উত্তোলনের বিষয়ে মহামান্য হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের নির্দেশ থাকা সত্বেও স্থানীয় বিছনাকান্দি বিজিবি ক্যাম্পের সুবেদার মোঃ জাহাঙ্গীর আলম অবৈধভাবে কোয়ারি এলাকা থেকে পাথর উত্তোলনে বাঁধা দিয়ে আসছেন। বক্তারা আরো বলেন, ম্যানুয়াল পদ্ধতিতে পাথর উত্তোলনের বিষয়ে মহামান্য হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের নির্দেশনার বিষয়ে প্রয়োজনীয় কাগজাদি স্থানীয় প্রশাসন, জেলা প্রশাসন, বিজিবি সেক্টর কমান্ডার ও সিলেট – ৪ আসনের সংসদ সদস্য, মাননীয় প্রতিমন্ত্রী ইমরান আহমদকে দিয়েছি। ইতিপূর্বে আমরা কোয়ারিতে নামতে চেয়েছিলাম কিন্তু বিজিবি সেক্টর কমান্ডার আমাদেরকে মিথ্যা আশ্বাস দিয়ে কোয়ারিতে কার্যক্রম পরিচালনা করতে দেননি। বিজিবি আমাদেরকে কোয়ারির কার্যক্রমে অবৈধভাবে বাঁধা দেয় কিন্তু বাঁধার কারন হিসেবে কোন কাগজ দেখায়নি।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রস্তমপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউপি সদস্য আশিকুর রহমান, রস্তমপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ,পাথর ব্যবসায়ী সমিতির উপদেষ্টা এম,এ,হক,আওয়ামী লীগ নেতা বুরহান উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক হেলাল উদ্দিন, ব্যবসায়ী আব্দুন নূর সরকার, ইউনিয়ন যুবলীগের আহবায়ক ও ইউপি সদস্য কামাল হোসেন, ইউপি সদস্য পাপলু আহমদসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: