সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সংস্কারের নামে নতুন জামায়াত তৈরি করা যাবে না : মেনন

নিউজ ডেস্ক:: সংস্কারের নামে একটি নতুন জামায়াত তৈরি করা যাবে না বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে বাংলাদেশের ‘স্বাধীন জনগণতান্ত্রিক পূর্ব বাংলা ঘোষণা’ দিবসের আলোচনা সভা তিনি এ মন্তব্য করেন। ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর শাখা এ আলোচনা সভার আয়োজন করে।

মেনন বলেন, মুক্তিযুদ্ধকে মেনে নেয়া অথবা তার বিরোধীতার জন্য ক্ষমা চাওয়াই যথেষ্ট নয়, মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক চেতনাকেও একইভাবে মানতে হবে। সেটা হবে আরও প্রতারণামূলক ও ভয়ংকর।

তিনি বলেন, তুরস্কের একে পার্টি, মিসরের মুসরির শাসন তারই প্রমাণ দেয়। সে কারণেই মুক্তিযুদ্ধের চেতনা অনুসরণে একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লড়াইকে জরুরি ধরে অগ্রসর হতে হবে।

সম্প্রতি স্বাধীনতার বিরোধী ভূমিকার জন্য জামায়াতের ক্ষমা চাওয়ার প্রশ্নে দলের একাংশের আহ্বানের উল্লেখ করে মেনন বলেন, সেটা ভাল কথা, কিন্তু যথেষ্ট নয়। বরং জামায়াতকে নিষিদ্ধকরণের মাধ্যমে তার পুনঃরুত্থান রোধের সব প্রচেষ্টা প্রতিরোধ করতে হবে এবং তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।

ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি আবুল হোসাইনের সভাপতিত্বে সভার শুরুতে চকবাজার ট্রাজেডিতে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন অধ্যাপক মেসবাহ কামাল। শারিরীক অসুস্থতার কারণে বিশেষ অতিথি হায়দার আনোয়ার খান জুনোর লেখা পড়ে শোনান দলের ঢাকা মহানগর সাধারণ সম্পাদক কিশোর রায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: