সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
সোমবার, ২৪ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভেঙে ফেলতে হবে আগুনে ক্ষতিগ্রস্ত ভবনগুলো

নিউজ ডেস্ক:: রাজধানীর পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় আগুনে ক্ষতিগ্রস্ত ভবনগুলো ধসে পড়ার শঙ্কার কথা জানিয়েছেন বুয়েটের প্রতিনিধি দল।ভবনগুলো ভেঙে ফেলতে বলেছেন তারা।

শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা সিটি করপোরেশন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ও ফায়ার সার্ভিসের সমন্বয়ে গঠিত একটি বিশেষজ্ঞ টিম।

ঝুঁকিপূর্ণ এসব ভবন ব্যবহার না করার আহ্বান জানিয়ে কর্তৃপক্ষ ইতোমধ্যে নোটিস দিয়েছে।তবে কবে নাগাদ ভবনগুলো ভাঙা হতে পারে সে বিষয়ে স্পষ্ট করে কিছু না জানালেও বলা হয়েছে এক সপ্তাহের মধ্যে ভেঙে ফেলা হতে পারে।

বুয়েটের বিশেষজ্ঞ প্রফেসর ড. মেহেদী আহমেদ আনাসরী বলেন, আমরা ভবনগুলো পরিদর্শন করেছি। আমরা দেখেছি, দুই তলার ভিমগুলো অত্যন্ত ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গঠিত তদন্ত কমিটির সদস্য লে. কর্নেল জুলফিকার রহমান বলেন, আগুনে ভবনগুলো বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এখন ভবন যে অবস্থায় আছে তাতে যেকোনো মুহূর্তে এগুলো ভেঙে পড়তে পারে।

ভবনগুলোতে অগ্নিকাণ্ডের জন্য প্রয়োজনীয় নূন্যতম ব্যবস্থাপনা ছিল না বলেও জানান তিনি।

ফায়ার সার্ভিসের কয়েকজন কর্মী জানান, সকাল থেকে সিনিয়র কর্মকর্তারা ভবনটি নিয়ে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের কথা বলছেন। নির্দিষ্ট সীমানার ভেতরে সংশ্লিষ্ট কর্মকর্তা-সাংবাদিক ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

ভবনটির পাশের ওয়াহিদ মঞ্জিল, আমানিয়া হোটেল, রাজ হোটেল এবং উল্টো পাশের চারটি বাসায় আগুন ছড়ায়। চারটি ভবনের মধ্যে ওয়াহিদ ম্যানসনের অবস্থা খুবই নাজুক।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: