সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানেকটিকাটে বরিশালের পিঠা মেলায় মানুষের ঢল

প্রবাস ডেস্ক:: যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে প্রবাসী বরিশালবাসীর উদ্যোগে পিঠামেলা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি স্থানীয় ম্যানচেস্টার শহরের কনকর্ডিয়া লুথার্ন চার্চে কমিউনিটি অব কানেকটিকাটে ‘মোগো দেশি পিঠা উৎসব’ স্লোগানে এ মেলা অনুষ্ঠিত হয়।

প্রথমবারের মত এ মেলায় বরিশালবাসী ছাড়াও কানেকটিকাটসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের প্রবাসীর ঢল নামে।

barishal-pitha-02

বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত অনুষ্ঠিত মেলায় বাহারি পিঠার দোকান সাজিয়ে বসেন প্রবাসী বাংলাদেশি গৃহবধূরা। এর মধ্যে নকশী, সাজ, নারিকেল পুলি, তেলে ভাজা, জামাই পিঠা, লবঙ্গ লতিকা, পাটিসাপটা ও মজাদার ঝালের পিঠার দোকানে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা যায়। স্বাদের দিক থেকে বাড়তি বৈচিত্র্য আনতে গরম গরম সিঙ্গারা, পেঁয়াজু, আলুর চপ, ডিম চপ ও ধনেপাতার চপ ছাড়াও প্রায় প্রতিটি দোকানেই ছিল নানা আকর্ষণীয় পণ্যের সমাহার।

কুহু, জলি বিশ্বাস, নাজিয়া আহমেদ নিশি, রুমানা আহমেদ, ফাতেমাতুজ জোহরা ও মেরী হাওলাদারের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত হয় কানেকটিকাট প্রবাসী বরিশালবাসীর পরিবেশনায় মনোরজ্ঞন সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া বরিশাল কমিউনিটি অব কানেকটিকাটের সদস্যদের পরিবেশনায় দলীয় সঙ্গীতে অংশ নেন মার্ক হাওলাদার রনি, মীর সাব্বির আহমেদ, মোল্লা বাহাউদ্দিন পিয়াল, আনোয়ার হোসেন হিমু, ইম্মানুয়েল দত্ত সমির, যোশেফ দত্ত পলাশ, খালিদ সাইফুল্লাহ ও আব্দুল জলিল। পরে একক সঙ্গীত পরিবেশন করেন কানেকটিকাটের জনপ্রিয় কণ্ঠশিল্পী শান্তা নাগ, কৌশলী ইমা, ব্রিয়ানা বিশ্বাস, রিয়া হোসেন, আরিয়ানা বৈরাগী ও সুমাইয়াহ সুখ।

barishal-pitha-04

অনুষ্ঠানের সংক্ষিপ্ত বক্তব্য দেন নিউইয়র্কের বরিশাল সমিতির সভাপতি জামাল উদ্দিন। এ সময় সাধারণ সম্পাদক আব্দুল জলিল ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সেরা পিঠার জন্য তিনজনকে পুরস্কৃত করা হয়। পরে র‌্যাফেল ড্র’র মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: