সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১৩ সেকেন্ড আগে
বুধবার, ১৯ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৮০ মিটার উঁচু ক্যাচ ধরে গিনেস বুকে অসি তারকা

স্পোর্টস ডেস্ক:: কয়েকদিন আগেই পেয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সর্বোচ্চ সম্মান। জিতেছেন অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটের বর্ষসেরাসহ তিনটি পুরস্কার। এর সঙ্গে এবার যোগ হলো গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখানোর বিশ্বরেকর্ড।

ক্রিকেট ক্যারিয়ারের বসন্তটাই যেন কাটাচ্ছেন অস্ট্রেলিয়ার পুরুষ ক্রিকেট দলের নিয়মিত সদস্য মিচেল স্টার্কের জীবনসঙ্গিনী একই দেশের নারী ক্রিকেট দলের তারকা এলিসা হিলি।

সপ্তাহদেড়েক আগে অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটে বর্ষসেরার পুরস্কার বেলিন্দা ক্লার্ক অ্যাওয়ার্ড জিতেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান হিলি। সঙ্গে জিতেছেন ওয়ানডে আর টি-টোয়েন্টির বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কারও।

এবার গড়েছেন ক্রিকেট বলে সর্বোচ্চ উঁচুর বল ক্যাচ ধরার আনুষ্ঠানিক বিশ্বরেকর্ড। ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দাঁড়িয়ে ড্রোন থেকে ৮০ মিটার উচ্চতায় ছাড়া ক্রিকেট বল ক্যাচ ধরেছেন হিলি। এতেই ভেঙে ফেলেছেন ইংলিশ ক্রিকেটার ক্রিস্তান বামগার্টনারের ৬২ মিটার উঁচু ক্যাচ ধরার রেকর্ডটি। সঙ্গে সঙ্গে গিনেস বুকে উঠে গিয়েছে হিলির নাম।

এ রেকর্ড গড়ে নিজের অনুভূতি জানাতে গিয়ে হিলি বলেন, ‘প্রথমবার যখন অনুশীলন করছিলাম তখন আমি বলে হাতই ছোঁয়াতে পারিনি, দ্বিতীয়বার সোজা আমার গ্লাভস গলে পড়ে গেল। এ জন্য খানিক চিন্তায় ছিল। ব্যাট দিয়ে মারা হলে আপনি একটা আন্দাজ করতে পারেন কিন্তু এটা সরাসরি ওপর থেকে পড়ে বলে অনেক বেশি ঘুরে এবং সঠিকভাবে কিছু আন্দাজ করা যায় না।’

তিনি আরও বলেন, ‘ভিডিও দেখলে বুঝবেন এটা ধরার আনন্দ কতোটা ছিল। আমি চাইনি যে সবাই এসেছে কিন্তু রেকর্ড না দেখেই চলে যাক। তাই যখন দেখলাম বলটা আমার গ্লাভসেই রয়েছে তখন আনন্দের সীমা ছিলো না। রেকর্ড গড়তে পারায় আনন্দ বেড়ে গিয়েছে বহুগুণে।’



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: