সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫২ সেকেন্ড আগে
রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আহতদের চিকিৎসায় কোনো ত্রুটি হবে না : প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:: চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় যারা হাসপাতালে রয়েছেন তাদের চিকিৎসায় কোনো ত্রুটি হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, যারা আহত হয়ে বেঁচে আছেন তাদের চিকিৎসা চলছে। তাদের চিকিৎসার কোনো ত্রুটি হবে না।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত চার দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনীতে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

সেগুন বাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী দীপুমনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী।

প্রধানমন্ত্রী বলেন, একুশ আমাদের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। একুশই আমাদের শিখিয়েছে মাথা নত না করতে। একুশ থেকে সৃষ্টি হয়েছে ৭১ ও একটি রাষ্ট্র। মাঝখানে ২১ বছর কেটেছে অন্ধকারে।

তিনি বলেন, শুধু বাংলা নয়। পৃথিবীর অন্যান্য দেশের মানুষের মাতৃভাষা রক্ষার জন্য দায়িত্ব নিয়েছি। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট সব দেশের মানুষের মায়ের ভাষা যেন রক্ষা করতে পারে সে জন্য এ প্রতিষ্ঠানের সবার প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

আদালতের রায় লেখার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, উচ্চ আদালতের রায় ইংরেজিতে লেখেন বিচারকগণ। যা অনেকেই বুঝতে পারেন না। এ জন্য আইনজীবীর ওপর নির্ভর করতে হয়। অনেক সময় এটা নিয়ে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। আদালতের রায়টা বাংলায় প্রচার ও প্রকাশ করা যায় কি-না তা ভেবে দেখতে বিচারকদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি এটাও বলেন, ইংরেজিতে রায় লেখা যদি লাগেই তাহলে বাংলায় রায় লিখে ইংরেজিতে ট্রান্সলেট করা যায় কি-না সেটা ভেবে দেখতে বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ইংরেজি ভাষা শেখার প্রয়োজন আছে কিন্তু বাংলাকে বাদ দিয়ে নয়। বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ করতে আমরা দ্বিতীয় ভাষা হিসেবে ইংরেজি শিখব।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: