সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে কেমিস্টস সমাবেশ

ডেইলি সিলেট ডেস্ক:: বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্ট সমিতির কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ময়নুল হক চৌধুরী বলেছেন, সরকার নির্ধারিত মূল্যে ঔষধ বিক্রি করা আমাদের ব্যবসায়ীদের দায়িত্ব। সমাজের মানুষ সুন্দর ও সুস্থভাবে বেঁচে থাকার জন্যে আমরা ঔষধ বিক্রি করি। কিন্তু কোনো অবৈধ কমিশন নয়, সরকারের এম.আর.পি অনুসরন করে ঔষধ বিক্রি করা নৈতিক দায়িত্ব। ভেজাল ও নকল ঔষধ বিক্রির মাধ্যমে একটা জাতি তথা একটি সমাজ ক্ষতিগ্রস্থ হয়। তাতে শুধু একটি সমাজ নয় আমরা নিজেরাই ক্ষতিগ্রস্থ হচ্ছি, আমাদের পরিবার ক্ষতিগ্রস্থ হচ্ছে। সম্মানের এ ব্যবসাকে আমরা যথাযথ মূল্যায়নের মাধ্যমে সঠিক নিয়মানুসারে সরকারের নির্ধারিত মূল্যে ঔষধ বিক্রি করবো।

বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি, সিলেট শাখার উদ্যোগে বুধবার নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে ‘ঔষধ ব্যবসায় বিরাজমান সমস্যা ও সমাধান, নকল-ভেজাল প্রতিরোধ ও সরকার নির্ধারিত মূল্যে ঔষধ বিক্রি কর্মসূচি’ বাস্তবায়নে আয়োজিত কেমিস্টস্ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি কথা বলেন।

বাংলাদেশ কেমিষ্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও সিলেট শাখার সভাপতি ময়নুল হক চৌধুরীর সভাপতিত্বে ও বাংলাদেশ কেমিষ্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির পরিচালক মো.মুবিন আহমদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ কেমিষ্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি সিলেট শাখার সিনিয়র সহসভাপতি এ.টি.এম মোশাহিদ উদ্দিন, সহসভাপতি এম.এ আজিজ। বাংলাদেশ কেমিষ্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির পরিচালক সৈয়দ নাজিম হোসাইনের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মুবিন হোসেন চৌধুরী। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ফারুক আহমদ, আব্দুল মুক্তাদির জোবায়ের, রুহেল আহমদ চৌধুরী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামীম আহমদ, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিস পরিচালক মুকির হোসেন চৌধুরী, কবির আহমদ, সমিতির পরিচালক আব্দুল করিম বড় ভূইয়া, শাহিদ আহমদ, সমিতি সিলেট শাখার পরিচালক এম এ মতিন, এম এ মালিক হুমায়ুন, অমীয় ভূষন পাল, শেখ আশরাফুল আলম, মো.আক্তারুজ্জামন। সমাবেশে সভাপতি ও পরিচালকবৃন্দের উপস্থিতিতে বাংলাদেশ কেমিষ্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি নির্দেশিকা উন্মোচন করা হয় এবং প্রত্যেকটি ফার্মেন্সীতে ঝুলিয়ে রাখতে হবে যাতে লোকজন সচেতন হয়। সমাবেশে বিভিন্ন ফার্মেসির স্বত্ত্বাধিকারিরা উপস্থিত ছিলেন।

সমাবেশে নেশা বা ঘুম হয় এ জাতীয় ঔষধ প্রেসক্রিপশন ছাড়া বিক্রি না করা, প্রেসক্রিপশন ছাড়া এন্টিবায়েটিক ঔষধ বিক্রি বন্ধ, ঔষধ বিক্রির সময় উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ দেখে বিক্রি, ডাক্তারের প্রেসক্রিপশনে লিখিত ঔষধ সঠিকভাবে সরবরাহ ইত্যাদি বিষয়ে সমিতির সদস্যদেরকে নির্দেশনা প্রদান করা হয়।
ক্যাপশন : ঔষধ ব্যবসায় বিরাজমান সমস্যা ও সমাধান, নকল-ভেজাল প্রতিরোধ ও সরকার নির্ধারিত মূল্যে ঔষধ বিক্রি বাস্তবায়নে কেমিষ্টস্ সমাবেশে সভাপতির বক্তব্য রাখছেন সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ময়নুুল হক চৌধুরী

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: