সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ২০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সারা বিশ্ব এখন আমাদের প্রশংসা করছে : শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক:: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ৭৫ এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নির্মমভাবে হত্যা করার পর সারা বিশ্ব আমাদের ভালো চোখে দেখেনি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সারা বিশ্ব এখন আমাদের এগিয়ে যাওয়ার কথা বলে প্রশংসা করছে।

বুধবার টাঙ্গাইলের মির্জাপুরে ভারতেশ্বরী হোমসে প্রিন্সিপাল প্রতিভা মুৎসুদ্দি হলে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, সরকারি বই ছাড়া যেসব শিক্ষা প্রতিষ্ঠান নোট-গাইড বেআইনিভাবে ক্রয় করতে বলছে আমরা সেসব শিক্ষা প্রতিষ্ঠান এবং শিক্ষকদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করব। আমাদের অনেক দূর যেতে হবে। এজন্য শিক্ষক ও অভিভাবকসহ সবার সহযোগিতা কামনা করছি।

শিক্ষামন্ত্রী ছাত্রীদের উদ্দেশে বলেন, বাংলাদেশে নারী শিক্ষা ক্ষেত্রে অন্যতম সেরা একটি শিক্ষা প্রতিষ্ঠান ভারতেশ্বরী হোমস। এই প্রতিষ্ঠান সম্পর্কে এবং স্বাধীনতার সঠিক ইতিহাস প্রত্যেক ছাত্রীকে জানতে হবে। পরে তিনি ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন।

এর আগে মন্ত্রী ভারতেশ্বরী হোমস মাঠে ছাত্রীদের মনোজ্ঞ ডিসপ্লে ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানে মন্ত্রী ছাড়াও কুমুদিনী ওয়েল ফেরার ট্রাস্ট অব বেঙ্গল বিডি লি. এর ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, পরিচালক শ্রীমতি সাহা, পরিচালক (শিক্ষা) ভাষা সৈনিক একুশে পদকপ্রাপ্ত প্রতিভা মুৎসুদ্দি ও টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম বক্তব্য দেন। অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি উপস্থিত ছিলেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: