সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নগরীর ১৫২০ জন অসহায় দরিদ্র শিশু শিক্ষার্থীদের শিক্ষা অনুদান প্রদান

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, প্রান্তীক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে সামাজিক ও অর্থনৈতিক অধিকার নিশ্চিত করতে সিটি কর্পোরেশন কাজ করছে। তিনি মঙ্গলবার সকালে নগরীর রিকাবীবাজারস্থ কবি কাজী নজরুল ইসলাম অডিটরিয়ামে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের অধিনে সিলেট সিটি কর্পোরেশনে বাস্তবায়নাধীন “প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন” প্রকল্পের আওতায় নগরীর দরিদ্র জনগোষ্ঠীর শিক্ষার্থীদেও মাঝে শিক্ষা অনুদান বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানের সভাপতিত্বে শিক্ষা অনুদান বিতরনী অনুষ্ঠানে মেয়র আরো বলেন, “নগরীতে কিছু প্রান্তিক জনগোষ্ঠী আছে যারা সামাজিক ও অর্থনৈতিকভাবে বৈষম্যের শিকার। এসব সম্প্রদায়ের জীবনমান উন্নয়নে সিটি কর্পোরেশন বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে। সে লক্ষেই নগরীতে অবস্থিত বস্তি’র সখ্যা ও কত সংখ্যক নারী-পুরুষ ও শিশু এসব বস্তিতে বসবাস করছেন তার বিস্তারিত হিসেব সংগ্রহ করা হয়েছে। দারিদ্র্য কমাতে ও সামাজিক নিরাপত্তা দেয়ার ক্ষেত্রে এ কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আসা করছেন মেয়র”। বস্তিবাসীর প্রতি সহানুভূতি জানিয়ে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমি চাই না, কোনো শিশু বস্তিতে অবহেলিতভাবে বড় হোক। তাদের জন্য একটা নিরাপদ বাসস্থান তৈরী করে দিতে হবে।

অনুষ্ঠান শেষে ১৫২০ জন অসহায় দরিদ্র শিশু শিক্ষার্থীদের প্রত্যেককে ২১’শ৬০ টাকা করে শিক্ষা অনুদান বিতরন ও সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সিসিকের প্রধান নির্বাহী বিধায়ক রায় চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিসিকের ওয়ার্ড কাউন্সিলর রেজওয়ান আহমদ, ইলিয়াছুর রহমান ইলিয়াছ, সিকন্দর আলী, আব্দুল মুহিত জাবেদ, এসএম সওকত আমীন তৌহিদ, তারেক উদ্দিন তাজ, মহিলা কাউন্সিলর রেবেকা বেগম রানু, রেবেকা আক্তার লাকী, ইউএনডিপির টাউন ম্যানেজার এবিএম জিয়াউল কবির, লাইভলীহুড ইম্প্রোভমেন্ট এর কোঅর্ডিনেটর মৌসুমী পারভীন, সিটি কোঅর্ডিনেটর মো. ইকবাল হোসেন ও গভার্নেন্স কোঅর্ডিনেটর মো. কামরুজ্জামান। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: