সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ২৫ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাথুরুর দলে আট পরিবর্তন!

স্পোর্টস ডেস্ক:: কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহে কেমন- তা বাংলাদেশ ক্রিকেটের খোঁজখবর রাখা যে কারোরই জানা। টেকনিক্যালি যেমনই হোক, খেলার বাইরে নিজের খেয়ালখুশি তথা স্বেচ্ছাচারিতায় জুরি নেই এ লঙ্কান কোচের। যার ভুক্তভোগী ছিলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

এবার নিজ দেশ শ্রীলঙ্কাকে নিয়েও যেনো একই কাণ্ড করে যাচ্ছেন হাথুরুসিংহে। সম্প্রতি তার এই স্বেচ্ছাচারিতা ঠেকাতে শ্রীলঙ্কান ক্রিকেট দলের নির্বাচক প্যানেলে যে দায়িত্ব ছিলো তার- সেটি কেড়ে নেয় লঙ্কান ক্রিকেট বোর্ড। কিন্তু তবুও যেন ‘হাথুরু সিনড্রোম’ থেকে বের হতে পারেনি শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

যার প্রমাণ মিললো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ১৭ সদস্যের লঙ্কান ওয়ানডে স্কোয়াডে। নিয়মিত অধিনায়ক দিনেশ চান্দিমালসহ সবশেষ সিরিজ থেকে ৮ জন ক্রিকেটারকে রাখা হয়েছে দলের বাইরে। নিউজিল্যান্ড সিরিজের মতোই অধিনায়কত্ব দেয়া হয়েছে ৩৫ বছর বয়সী ডানহাতি পেসার লাসিথ মালিঙ্গাকে। তার ডেপুটি হিসেবে থাকবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে হুট করেই বাদ দেয়া হয়েছিল চান্দিমালকে। এবার ওয়ানডেতেও জায়গা হয়নি তার। এছাড়া দলের নিয়মিত মুখ আসেলা গুনারাত্নে, দাশুন শানাকা, দানুশকা গুনাথিলাকা, সেকুগে প্রসন্ন, দুশমন্থ চামিরা, নুরান প্রদীপ এবং লাহিরু কুমারাকেও রাখা হয়নি ওয়ানডে স্কোয়াডে।

অবৈধ বোলিং অ্যাকশনজনিত নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন ডানহাতি স্পিনার আকিলা ধনঞ্জয়া। দীর্ঘদিন পর দলে ডাক পেয়েছেন উপুল থারাঙ্গা। প্রথমবারের মতো জাতীয় দলের স্কোয়াডে সুযোগ পেয়েছেন ওশাদা ফার্নান্দো, কামিন্দু মেন্ডিস এবং প্রিয়মল পেরেরা। এছাড়া অ্যাঞ্জেলো পেরেরা, ইশুরু উদানা এবং বিশ্ব ফার্নান্দোও ফিরেছেন ওয়ানডে দলে।

আগামী ৩ মার্চ জোহানেসবার্গে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলবে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। ১৬ মার্চ কেপটাউনে হবে সিরিজের শেষ ম্যাচ। মাঝের তিন ম্যাচ হবে যথাক্রমে ৬, ১০ এবং ১৩ তারিখে।

শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড: লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), আভিশকা ফার্নান্ডো, উপুল থারাঙ্গা, নিরোশান ডিকভেলা, (সহ অধিনায়ক ও উইকেটরক্ষক), কুশাল পেরেরা, কুশাল মেন্ডিস, ধনঞ্জয় ডি সিলভা, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া, অ্যাঞ্জেলো পেরেরা, ওশাদা ফার্নান্দো, কামিন্দু মেন্ডিস, প্রিয়মল পেরেরা, ইসুরু উদানা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা এবং লাকশান সান্দাকান।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: