সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৩৯ সেকেন্ড আগে
রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাজনগরে আ’লীগে বিদ্রোহীদের ছড়াছড়ি, নৌকার ভরাডুবির আশঙ্কা

মুবিন খান, মৌলভীবাজার:: উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী নিয়ে অনৈক্য দেখা দিয়েছে রাজনগর উপজেলা আওয়ামী লীগে। মৌলভীবাজারের রাজনগর উপজেলায় নৌকার মাঝি আছকির খান কে চ্যালেঞ্জ জানিয়ে মাঠে নেমেছেন ৩ বিদ্রোহী। ফলে এবারের উপজেলা পরিষদ নির্বাচনে রাজনগরে নৌকা প্রতীকের ভরাডুবির আশঙ্কা করছেন তৃণমূলের নেতা-কর্মীরা।
রাজনগর উপজেলায় এবার দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আছকির খান। এবার তার সঙ্গে দলীয় মনোনয়ন চেয়েছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক দুইবারের চেয়ারম্যান আলহাজ্ব মো. মিছবাহুদ্দোজা ভেলাই, মুন্সীবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সদস্য সাতির মিয়া, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি যুক্তরাজ্য প্রবাসী শাহজাহান খান, মনসুরনগর ইউনিয়নের চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সদস্য মিলন বখত, টেংরাবাজার ইউনিয়নের চেয়ারম্যান মো: টিপু খান ও কামারচাক ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল হক সেলিম।

তবে আছকির খান দলীয় মনোনয়ন পাওয়ার পর তিন জন ছাড় দিলেও মাঠ ছাড়ছেন না বাকি তিন নেতা। চা ও হাওরের রাজ্য হিসেবে পরিচিত রাজনগর উপজেলায় দলীয় মনোনয়ন পেয়ে বিপাকে পড়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আছকির খান। তাকে চ্যালেঞ্জ জানিয়ে প্রার্থীতা ঘোষণা করেছেন উপজেলা আ’লীগের বাকি তিন নেতা। উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি যুক্তরাজ্য প্রবাসী শাহজাহান খান প্রার্থী হতে মনোনয়ন পত্র জমা দিয়ে এলাকার সাধারণ ভোটার ও নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করে যাচ্ছেন। এদিকে স্বতন্ত্র প্রার্থী হওয়ার জন্য মনোনয়ন পত্র জমা দিয়ে পূর্নাঙ্গ ভাবে মাঠে নামছেন মিছবাহুদ্দোজা ভেলাই ও সাতির মিয়া। বিদ্রোহীদের দাবী, উপজেলায় তাদের বিশাল ভোট ব্যাংক রয়েছে। গত ৫ বছর এই উপজেলায় আশানোরুপ উন্নয়ন না হওয়ায় নতুন মুখ জনগন দেখতে চায়।
জানাযায়, দলীয় প্রতীক পাওয়ার পর থেকে উপজেলার সকল নেতাকর্মীদের সাথে যোগাযোগ করছেন আছকির খান। তবে সবাই পাশে থাকবে আশ্বাস দিলেও কেউ কাছে আসছে না। গত ১৬ ফেব্রুয়ারী রাজনগর উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে নৌকার প্রার্থী আছকির খান সমর্থনে বর্ধিত সভার আয়োজন করা হয়। এই সভায় সভাপতিত্ব করার কথা ছিলো উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. মিছবাহুদ্দোজা ভেলাই বিশেষ অতিথি হিসেবে থাকবেন জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান। কিন্তু তারা কেউ এই সভায় উপস্থিত হয়নি। সকাল ১১ টায় এই সভা শুরু হলেও দুপুর ২ টায় প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সভাপতি ও মৌলভীবাজার-৩ আসনের এম,পি নেসার আহমদ সভাস্থলে আসেন। তিনি আসার পর সভাস্থলে উপজেলা আওয়ামী লীগের সামনের সাড়ির তেমন কোন নেতাকর্মী কে দেখা যায়নি।

এদিকে আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীরা বলেন, রাজনগর উপজেলা নির্বাচন চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীর নাম ঘোষণার পর থেকেই আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ে অসন্তোষ ছড়িয়ে পড়েছে। অনেক নেতাকর্মীরা বিভিন্ন প্রর্থীদের সাথে যুক্ত হয়ে গেছে। তারা বলেন, বাকি যারা বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্র ভাবে নির্বাচন করবেন তাদেরও অনেক জনপ্রিয়তা রয়েছে।
এবিষয়ে রাজনগর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফয়ছল আহমদ বলেন, আমরা জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্ধদের নিয়ে বসে একটা ফায়ছালা করবো। তবে তা কতোটুকু সফল হবে তা আমি বলতে পারছি না।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: