সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৬ সেকেন্ড আগে
বুধবার, ২০ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ক্রিকেটারদের পাওনা পরিশোধ না করলে কঠোর শাস্তি!

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) কিংবা ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে সব সময়ই বড় একটা কেলেঙ্কারির নাম ক্রিকেটারদের পাওনা সময়মত পরিশোধ না করা। এমনকি কোনো কোনো ক্লাব তো কোনো কোনো ক্রিকেটারের পাওয়ানার পূর্ণ কিংবা আংশিক অংশ পরিশোধই করে না। এ নিয়ে অনেক বিতর্ক, অনেক দেন-দরবার হয়ে গেছে অতীতে।

এবারও ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর আগে উঠে আসলো ক্লাব কর্তৃক ক্রিকেটারদের পাওনা পরিশোধের বিষয়টি। এমনিতেই দলবদল উন্মুক্ত নয়। না হয়, অনেক ক্রিকেটারই হয়তো আকাশছোঁয়া মূল্যে বিক্রি হতেন প্রিমিয়ার লিগে। কিন্তু প্লেয়ার্স ড্রাফটের নিয়ম করে বিসিবিই নির্ধারণ করে দিয়েছে খেলোয়াড়দের কার মূল্য কত। সেই নির্ধারিত নিয়ম মেনেই ক্রিকেটারদের পাওনা পরিশোধ করতে হবে ক্লাবগুলোকে।

শুধু তাই নয়, এবার লিগ শুরুর আগে আয়োজক কর্তৃপক্ষ বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) ক্রিকেটারদের পাওনার বিষয়ে অনেক কঠোর। ক্রিকেটারদের জন্য আশার খবর, দল বদলে যে ক্যাটগরির ক্রিকেটারের যে পরিমাণ অর্থ বেঁধে দেয়া হয়েছে, ক্লাবগুলোকে সেই পরিমাণ অর্থ দিতে হবে। এর অন্যথা হলে শাস্তিমূলক ব্যবস্থা।

পুরো দল বদল বা প্লেয়ার্স ড্রাফট প্রক্রিয়া সম্পর্কে স্বচ্ছ ধারণা না থাকলে প্রশ্ন উঠতে পারে, কোন দলের কোন ক্রিকেটারের পারিশ্রমিক কত? তা কি করে জানা? কে উপযুক্ত মূল্য বা পারিশ্রমিক পেলে, কে পেলো না- তাইবা বোর্ড জানবে কি করে?

জানবে। খুব ভাল জানবে। বোর্ডই ক্রিকেটারদের সবার জন্য ক্যাটাগরি ঠিক করে সবার পারিশ্রমিক ও বেঁধে দিয়েছে। কবে কখন ও কিভাবে পেমেন্ট করতে হবে- তাও বলে দেয়া আছে। আগে কখনো যা জানা যায়নি, এবার বোর্ড সেই বেঁধে দেয়া ক্রিকেটারদের পারিশ্রমিক যোগ করেই জানিয়ে দিয়েছে কোন দলের ক্রিকেটার্স পেমেন্ট কত?

যেহেতু পুরো প্রক্রিয়াটি ঢাকা লিগের আয়োজক ও ব্যবস্থাপক সংগঠন ও বোর্ডের ঠিক করে দেয়া, তাই আজ (সোমবার) প্লেয়ার্স ড্রাফট শেষে সিসিডিএম চেয়ারম্যান কাজী এনামের এমন হুশিয়ারি- ‘কোন ক্লাব নির্ধারিত সময়ে ক্রিকেটারদের বেধে দেয়া পারিশ্রমিক বা পাওনা পরিশোধ করে না দেয়, তাহলে তাদের পয়েন্ট কর্তন ও নিষিদ্ধ করা হতে পারে।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: