সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩১ সেকেন্ড আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৮ ফেব্রুয়ারি ‘জাতীয় শিক্ষক দিবস’ ঘোষণার দাবি জাফর ইকবালের

শাবি সংবাদদাতা:: দেশের প্রথম শহীদ বুদ্ধিজীবী ড. শামসুজ্জোহার মৃত্যুবার্ষিকী ১৮ ফেব্রুয়ারি দিনটিকে ‘জাতীয় শিক্ষক দিবস’ ঘোষণার দাবি জানিয়েছেন বিশিষ্ট কথা সাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। সোমবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ড. শামসুজ্জোহা স্মরণে আয়োজিত র‌্যালি পরবর্তী আলোচনা সভায় এ দাবি জানান তিনি।

তিনি বলেন, ‘শহীদ ড. শামসুজ্জোহা ছিলেন আদর্শ শিক্ষক। তিনি নিজের বুক আগলে শিক্ষার্থীদের রক্ষা করতে গিয়ে শহীদ হন। জাহীয় শিক্ষক দিবস হিসেবে এই দিন থেকে উপযুক্ত দিন আর নেই। যদি কোন দিনকে জাতীয় শিক্ষক দিবস হিসেবে ঘোষণা করা হয় তাহলে এই দিনেই ঘোষণা করা উচিত। এর ফলে দেশের মানুষ জানতে পারবে ড. জোহার অবদানের কথা। কিন্তু আমরা এটি দিবস হিসেবে পাবো কিনা জানি না। এর জন্য চেষ্টা করতে হবে।’

এর আগে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে স্থাপিত ড. শামসুজ্জোহার অস্থায়ী বেদীতে ফুল শ্রদ্ধা জ্ঞাপন করেন তিনি। শহীদ বুদ্ধিজীবী ড. শামসুজ্জোহা স্মরণ কমিটি আয়োজিত র‌্যালি পরবর্তীতে সমাবেশে আরো বক্তব্য রাখেন, আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাস, অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, সহযোগী অধ্যাপক ড. চন্দ্রানী নাগ, সহকারী অধ্যাপক সরকার সোহেল রানা, আশিষ কুমার বণিক, শাখা ছাত্রফ্রন্ট’র আহ্বায়ক প্রসেনজিৎ রুদ্র, সাধারণ সম্পাদক নাজিরুল আজম বিশ্বাস প্রমুখ।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: