সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ২০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দান নয় পাকিস্তানে বিনিয়োগ করছি : সৌদি পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক:: সৌদি আরব পাকিস্তানকে যে অর্থ বরাদ্দ দিয়েছে তা ‘দান নয় বরং বিনিয়োগ’ বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবেঈর। সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে পাকিস্তানে সফররত পররাষ্ট্রমন্ত্রী সোমবার এক যৌথ সংবাদ সম্মেলনে এ কথা জানান।

দৈনিক ডনের এক প্রতিবেদনে জানানো হয়েছে, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশীর সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে আদেল আল জুবেঈর বলেন, ‘পাকিস্তানের সঙ্গে নিরাপত্তা, বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্কের উন্নয়নে সৌদি আরব বদ্ধপরিকর।’

সৌদি পররাষ্ট্রমন্ত্রী ইরানকে সন্ত্রাসবাদের মদদদাতা হিসেবে অভিহিত করে বলেন, ‘ইরানের এমন কর্মকাণ্ডের ভুক্তভোগী হতে হচ্ছে সৌদি আরবকে।’ সম্প্রতি ইরানে সন্ত্রাসী হামলায় দেশটির রেভ্যুলেশনারি গার্ডের ২৭ জন সদস্য নিহত হয়। ইরান এই হামলার জন্য পাকিস্তানকে দায়ী করার দিনই এমন কথা বললো সৌদি আরব।

রাজধানী ইসলামাবাদের ওই যৌথ সংবাদ সম্মেলনে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশী বলেন, ‘পাকিস্তান ও সৌদি তাদের দ্বি-পাক্ষিক সম্পর্কের প্রাতিষ্ঠানিকীকরণ করছে। পাকিস্তানের বেশ কিছু সেক্টরে ২ হাজার কোটি ডলার বিনিয়োগ করবে সৌদি।’

সৌদি পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা পাকিস্তানকে অর্থনৈতিকভাবে স্বনির্ভর হিসেবে দেখতে চাই।’ এদিকে সফরে আসার একদিন পর সৌদি আরবে কারাবন্দী থাকা দুই হাজারের বেশি পাকিস্তানি নাগরিককে মুক্তির নির্দেশ দিয়েছেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: