সর্বশেষ আপডেট : ৩৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে বসন্ত রাসলীলায় হাজারো দর্শনার্থী

কমলগঞ্জ প্রতিনিধি:: নিজের ও দেশের মঙ্গল কামনায় মৌলভীবাজারে কমলগঞ্জে ভগবান শ্রীকৃষ্ণ ও শ্রীমতি রাধিকার রাসলীলা অনুষ্ঠিত হয়েছে। কমলগঞ্জ উপজেলার হোমেরজান গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক হিজম কৃষ্ণমোহন সিংহের উদ্যোগে গত শুক্রবার রাত ১২টায় শুরু হয় এ রাসলীলা। শেষ হয় শনিবার ভোর সাড়ে ৫টায়। বসন্ত রাসলীলায় হাজারো দর্শনার্থীর সমাঘম ঘটে। রাসলীলায় শ্রীকৃষ্ণের ভূমিকায় অবতীর্ণ হন হিজম পরিমল সিংহের ছেলে জয় কুমার সিংহ আর রাধিকার ভূমিকায় ছিলেন অহনা সিনহা। এ ছাড়াও বৃন্দার ভূমিকায় ছিলেন স্মৃতি দেবী সিনহা। ধর্মীয় আচার অনুষ্ঠানের মধ্যদিয়ে আয়োজিত এই রাসলীলায় শ্রীকৃষ্ণ, রাধিকা ও বৃন্দার সাথে ছিলেন আরো বারো জন গোপী।

হিজম কৃষ্ণমোহন সিংহ জানান, মনিপুরিরা বিশ্বাস করেন এই রাসলীলায় যারা অংশ নেন তাদের ও তাদের পরিবারে যেমন ভগবানের আর্শিবাদ বর্ষিত হয় তেমনি যারা এই লিলা উপভোগ করেন তাদেরও মঙ্গল নিহিত হয়। তাই এই রাসলীলা দেখতে বিভিন্ন এলাকা থেকে মন্দির প্রাঙ্গণে উপস্থিত ছিলেন হাজার হাজার পূন্যার্থী।
তিনি আরো জানান, মুলত কার্ত্তিক মাসের পূনীমা তিথিতে মনিপুরীদের প্রধান ধর্মীয় উৎসব পালিত হলেও বিশেষ মানস কামনায় তারা শুক্রবার রাতে এই রাসলীলার আয়োজন করেন।
রাসে রাজধারী ছিলেন তম্বী দেবী আর সুত্রধারী ছিলেন ঊষা দেবী, তাবাবী দেবী, ও প্রমিলা দেবী প্রমুখ এবং তাদের সাথে মৃদঙ্গে ছিলেন বুলু বাবু শর্মা ও বাবাসানা সিংহ।।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: