সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমিরাতে আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনীতে শেখ হাসিনা

প্রবাস ডেস্ক:: সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনী-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার আমিরাতের স্থানীয় সময় দুপুর ১২টায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এ সময় সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও উপ-রাষ্ট্রপতি, দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, আবুধাবির ক্রাউন প্রিন্স, সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান, বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান এবং দেশ বিদেশের সিনিয়র সরকারি-বেসরকারি কর্মকর্তারা উপস্থিতি ছিলেন।

এর আগে স্থানীয় সময় সকাল ৬টা ৪৫ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান আমিরাতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মোহম্মদ ইমরান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমিরাত সফরকালে দেশটির উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম ও আবুধাবির ক্রাইন প্রিন্সের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হওয়ার কথা রয়েছে।

শেখ মোহাম্মদ বিন রাশি আল মাকতুমের বেসরকারি কার্যালয়ের সঙ্গে বিনিয়োগ-সংক্রান্ত দুটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার কথা রয়েছে। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) টার্মিনালের উন্নয়ন, বিদ্যুৎকেন্দ্র ও দ্বি-পাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট প্রকল্প নিয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের কথা রয়েছে। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়িতে ৩০০ একর জমিতে বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনে দ্বিতীয় সমঝোতা স্মারক স্বক্ষরিত হতে পারে।

সোমবার বিকেলে আল বাহার প্যালেসে দেশটির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট প্রয়াত শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের সহধর্মিণী এবং বর্তমান শাসকের সহধর্মিণী শাইখা ফাহিমা বিনতে মুবারক আল কেতবির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন শেখ হাসিনা। পরে আবুধাবির সেন্ট রেজিসের বল রুমে একটি ইভেন্টে যোগ দেবেন তিনি। এছাড়া প্রবাসীদের সঙ্গেও মতবিনিময় হওয়ার সম্ভাবনা রয়েছে।

বুধবার ভোরে ঢাকার উদ্দেশে বাংলাদেশ ব্মিানের একটি ভিভিআইপি ফ্লাইটে করে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান সেখানে প্রধানমন্ত্রীকে বিদায় জানাবেন। বুধবার সকাল ৭টায় ঢাকায় পৌঁছাবেন প্রধানমন্ত্রী।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: