সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৫ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আসামকে আরেকটি কাশ্মীর হতে দেব না : অমিত শাহ

আন্তর্জাতিক ডেস্ক:: জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় জঙ্গি হামলায় ভারতের কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) ৪০ সদস্যের প্রাণহানির ঘটনার তিনদিন পর দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির সভাপতি অমিত শাহ বলেছেন, সৈনিকদের প্রাণদান বৃথা যাবে না এবং কংগ্রেসের মতো বিজেপি সরকারও দেশের নিরাপত্তা নিয়ে আপোস করবে না।

আসামের লক্ষ্মীপুরে আয়োজিত এক সমাবেশে বিজেপির এই শীর্ষ নেতা বলেন, পুলওয়ামা হামলার সঙ্গে জড়িতরা কোনোভাবেই রক্ষা পাবে না। আসামের বহুল বিতর্কিত নাগরিকত্ব বিল নিয়েও কথা বলেছেন অমিত শাহ। তিনি বলেন, আসামকে আরেকটি কাশ্মীর হতে দেবে না বিজেপি সরকার।

অমিত শাহ বলেন, এই কাপুরুষোচিত হামলা চালিয়েছে পাকিস্তানি সন্ত্রাসীরা। জওয়ানদের আত্মত্যাগ বৃথা যাবে না। যে কোনো ধরনের নিরাপত্তা ইস্যুতে আপোস করবে না নরেন্দ্র মোদির সরকার।

সমাবেশে বিজেপির সাবেক মিত্র আসাম গণপরিষদ ও কংগ্রেসের ব্যাপক সমালোচনা করেন অমিত শাহ। তিনি বলেন, অধিকাংশ সময় আসামের ক্ষমতায় থাকার পরও এই দুই দল আসাম চুক্তির কোনো কিছুই বাস্তবায়ন করেনি। ১৯৮৫ সালে অাসাম চুক্তি স্বাক্ষরিত হয়।

বিজেপির এই সভাপতি বলেন, আমরা আসামকে আরেকটি কাশ্মীর হতে দেব না। যে কারণে আমরা জাতীয় নাগরিকত্ব নিবন্ধন (এনআরসি) চালু করেছি। আমরা এনআরসির সহায়তায় প্রত্যেক অবৈধ অনুপ্রবেশকারীকের তাদের নিজ দেশে ফেরত পাঠাব। এটা করার জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

আসামের বিতর্কিত নাগরিকত্ব বিল রাজ্যসভায় পাস করাতে ব্যর্থ হয়েছে দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপি। বিজেপি সভাপতি বলেন, এই বিল নিয়ে ভুল বার্তা ছড়ানো হয়েছিল যে, এটি শুধু আসাম এবং উত্তর-পূর্ব ভারতের জন্য।

তিনি বলেন, এই বিলের বিধান শুধুমাত্র উত্তর-পূর্ব ভারতের জন্য নয়, বরং পুরো দেশের শরণার্থীদের ক্ষেত্রে প্রযোজ্য হবে। আসামে জনসংখ্যার চিত্র পরিবর্তন হচ্ছে, নাগরিকত্ব বিল ছাড়া এই রাজ্যের জনগন বড় ধরনের বিপদের মুখোমুখি হবে।

সূত্র : এনডিটিভি।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: