সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৫৫ সেকেন্ড আগে
সোমবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ধর্ষিতার সঙ্গে নিজেকে তুলনা করে বিতর্কে স্পিকার

আন্তর্জাতিক ডেস্ক:: বিধানসভায় বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন কর্নাটকের বিধানসভার স্পিকার কে আর রমেশ কুমার। মঙ্গলবার বিধানসভায় অডিও ক্লিপ নিয়ে বিতর্কের মধ্যেই তিনি নিজেকে ধর্ষিতা নারীর সঙ্গে তুলনা করেছেন। তার মতে, একজন ধর্ষিতা নারীকে আদালতের সামনে বার বার নিজের তিক্ত অভিজ্ঞতা সম্পর্কে জবাব দিতে হয়। তার অবস্থাও ধর্ষিতা নারীর মতোই হয়েছে।

মঙ্গলবার বিধানসভায় ওই অডিও টেপ নিয়ে আলোচনা হচ্ছিল। সে সময় স্পিকারের ওপর বারবার অভিযোগ তোলায় তিনি বিরক্ত হয়ে বলেন, ‘আমার পরিস্থিতি এখন ধর্ষিতা নারীর মতোই। তাকেও বারংবার প্রশ্নের তীরে বিদ্ধ করা হয় এবং ঘটনাটি পুনরায় বলার জন্য চাপ দেওয়া হয়।’

প্রসঙ্গত, রাজ্যে কংগ্রেস-জেডি (এস) জোট ভাঙার জন্য বিজেপির প্রধান বিএস ইয়েদুরাপ্পাকে এক অডিও ক্লিপে জেডি (এস) এর বিধায়ককে প্রলোভন দিতে শোনা যায়। যা নিয়ে সিট গঠন করেন কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী।

আবেগপ্রবণ স্পিকারের পরামর্শ নিয়েই কুমারস্বামী এই সিট গঠন করেছিলেন। সেখানে নাম উঠে এসেছিল খোদ স্পিকারেরও। স্পিকার নিজেই চেয়েছিলেন সত্য সামনে আসুক। কারণ তাকেও ৫০ কোটি টাকা ঘুষ দেওয়া হয়েছে বলে ওই অডিওতে শোনা গেছে।

বুধবার সরকার ও বিরোধী দলের মধ্যে এই বিতর্কিত অডিও নিয়ে ফের উত্তপ্ত হয়ে ওঠে বিধানসভা। সিট গঠনে প্রবল আপত্তি তুলে বিজেপি জানায়, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য এ ধরনের অভিযোগ তাদের ওপর আনা হচ্ছে।

যদিও স্পিকার বলেন, ‘এ বিষয়ে আলোচনা করে চেষ্টা করুন সমাধান বের করার। তবে স্পিকার রমেশ কুমারের নাম এই ঘটনায় জড়িয়ে যাওয়ায়, তিনি হয়ত তার পদ থেকে পদত্যাগ করতে পারেন বলে বিধানসভা সূত্রে জানা গেছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: