সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
রবিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবির ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বুধবার সকালে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালী ও কেট কেটে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের আয়োজন করে ‘বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটি’। এদিকে, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালীন অর্থনীতি, রসায়ন বিভাগ নানা আয়োজনে তাদের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে।

শাবির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে বুধবার সকাল সাড়ে নয়টায় শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম শাবির প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। পতাকা উত্তোলন শেষে শাবি উপাচার্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সামনে থেকে উপাচার্যের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করে। র‌্যালী শেষে শাবির মুক্তমঞ্চ প্রাঙ্গনে বেলুন উড়িয়ে এবং কেক কেটে ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে।

এর আগে র‌্যালী শেষে মুক্তমঞ্চে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ সকলকে বিশ্ববিদ্যালয় দিবসের ও ১লা ফাল্গুনের শুভেচ্ছা জানিয়ে বলেন, শাবি বর্তমানে বাংলাদেশের অন্যতম সেরা উচ্চশিক্ষা প্রতিষ্ঠান। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার ফলেই আজকের এ অবস্থান। প্রতিষ্ঠা বার্ষিকীতে আমাদের অঙ্গীকারবদ্ধ হতে হবে, আমরা যেন সকলে মিলে বিশ্ববিদ্যালয়ের অবস্থানকে ধরে রাখতে পারি।

এসময় বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম, শিক্ষক সমিতির নব নির্বাচিত সভাপতি অধ্যাপক ড. সাইফুল ইসলাম , প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমদ, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন সহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, দপ্তর প্রধানরা উপস্থিত ছিলেন।

এদিকে, ১৯৯১ সালে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন দুটি অর্থনীতি বিভাগ, রসায়ন বিভাগে নানা আয়োজনে বিভাগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হয়। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অর্থনীতি বিভাগ ও রসায়ন বিভাগ র‌্যালী ও কেক কেটে বিভাগের ২৮ বছর পূর্তি উদযাপন করে। এসময় র‌্যালীতে বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: