সর্বশেষ আপডেট : ২১ মিনিট ১৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘জিদানের জন্যই নিজের সবকিছু উজাড় করে দিয়েছি’

স্পোর্টস ডেস্ক:: দু’দিন আগেই রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান লেফট ব্যাক মার্সেলো তোলপাড় করা এক তথ্য ফাঁস করেছিলেন। বলেছিলেন, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের দিনই রোনালদো তাকে বলেছিলেন, রিয়ালের হয়ে ওটাই হয়তো তার শেষ ম্যাচ। কারণ, এরপরই তিনি রিয়াল মাদ্রিদ ছেড়ে দেয়ার পরিকল্পনা চূড়ান্ত করে ফেলেছেন।

রোনালদোর ওই পরিকল্পনার কথা তার প্রিয় বন্ধু মার্সেলোছাড়া আর কেউ জানতো না। শেষ পর্যন্ত মার্সেলো সে কথা প্রকাশ করলেন যে, আর কেউ না জানলেও তিনি অনেক আগে থেকেই জানতেন রোনালদো রিয়াল ছাড়ার পরিকল্পনা চূড়ান্ত করে ফেলেছেন। সিআর সেভেন জুভেন্টাসে যোগ দেয়ার পর অনেকবারই মার্সেলো বলেছিলেন, রিয়াল তাদের সেরা খেলোয়াড়কেই হারিয়ে ফেলেছে।

এবার আরো একটি বোমা ছাড়লেন মার্সেলো। বললেন, তার ফুটবল ক্যারিয়ারে যা অর্জন সব কিছুর পেছনেই অবদান রয়েছে জিদানের। সুতরাং, নিজের যা ছিল, তার সব কিছুই তিনি উজাড় করে দিয়েছেন জিদানের জন্য।

জিদানের অধীনেই টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করে রিয়াল মাদ্রিদ। একটি লিগ শিরোপাও ঘরে তুলেছে তারা। কিন্তু সেই জিদানই টিকতে পারেনি রিয়াল মাদ্রিদে। তার চলে যাওয়ার সঙ্গে সঙ্গেই দল ছেড়ে চলে যান ক্রিশ্চিয়ানো রোনালদো। সে সব নিয়েই কথা বলেছেন মার্সেলো।

Marcelo.jpg

জিদানের চলে যাওয়া নিয়ে তিনি বলেন, ‘আমাদের অনেকের জন্যই বিষয়টা ছিল খুবই আশ্চর্যজনক বিষয়। কারণ, আমরা এর কিছুই জানতাম না। আমরা খুবই অবাক হয়েছিলাম এই সিদ্ধান্তে। শুধু তাই নয়, এটা ছিল আমার কাছে একটি মর্মাঘাতের মতো। আমাদের মধ্যে অসাধারণ একটি সম্পর্ক ছিল। আমরা প্রতিদিন কথা বলতাম। তিনি আমার প্রতি অনুরক্ত ছিলেন এবং যে কোনো বিষয়ে আমার ওপরই নির্ভর করতেন।’

জিদানই ছিলেন মার্সেলোনার জন্য সেরা কোচ। সেটাই তিনি বললেন মাদ্রিদ ভিত্তিক ক্রীড়া দৈনিক মার্কাকে। সেখানে মার্সেলো বলেন, ‘জিজু ছিল আমার জন্য সবচেয়ে সেরা। তিনি ছিলেন দারুণ পেশাদার। এ কারণে তার জন্য সব কিছুই করেছি আমি। আমি দৌড়েছি, লড়াই করেছি, খেলেছি এবং ইনজুরিতেও পড়েছি- শুধু তার জন্য। এক কথায়, আমি নিজেকে সম্পূর্ণ উজাড় করে দিয়েছিলাম তার জন্য।’

রোনালদো সম্পর্কে মার্সেলো বলেন, সিআর সেভেনের সঙ্গে খুব ভালো সম্পর্ক রয়েছে তার। তিনি বলেন, ‘ক্রিশ্চিয়ানো রোনালদো, তার পরিবার এবং তার বান্ধবীর সঙ্গেও আমার খুব ভালো সম্পর্ক রয়েছে। তার সঙ্গে ৯টি বছর খেলেছি এবং তার চলে যাওয়াটা অবশ্যই আমার জন্য দুঃখজনক।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: