সর্বশেষ আপডেট : ৪৫ মিনিট ৩৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফ্লোরিডায় বহুজাতিক বাণিজ্যিক উৎসবের অ্যাম্বসেডর বাংলাদেশি আতিক

প্রবাস ডেস্ক:: ৫২ দেশের শিল্পপতি-ব্যবসায়ী-উদ্যোক্তাসহ দেড় সহস্রাধিক পণ্যের স্টল থাকবে ‘ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ট্রেড এ্যান্ড কালচারাল এক্সপো’-তে। অক্টোবরের ৯ ও ১০ তারিখে অনুষ্ঠেয় এই আন্তর্জাতিক বাণিজ্য ও সাংস্কৃতিক উৎসবের ‘অ্যাম্বাসেডর’ হয়েছেন বাংলাদেশি-আমেরিকান ব্যবসায়ী নেতা ও বাংলাদেশ প্রতিদিন’র বিশেষ সংবাদদাতা মো. আতিকুর রহমান আতিক। এই উৎসব হবে মায়ামীর সন্নিকটে ব্রাওয়ার্ড কাউন্টি কনভেনশন সেন্টারে।

হোস্ট কমিটির পক্ষে এই সিটির ভাইস মেয়র ড্যালে ভি সি হোলনেস এ সংবাদদাতাকে আরো জানান, আমেরিকা, ইউরোপ, এশিয়া এবং মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্র প্রধান ছাড়াও থাকবেন ব্যবসা-বাণিজ্য নিয়ে আন্তর্জাতিকভাবে বিখ্যাত ব্যক্তিরাও। নানাবিধ কারণে এই উৎসবের গুরুত্ব অপরিসীম।

এক দেশের পণ্য আরেক দেশে বাজারজাত করার অভিপ্রায়ে অংশগ্রহণকারি বিনিয়োগে আগ্রহীরা আলাদা আলাদা বৈঠকে মিলিত হবেন। অর্থনৈতিক অগ্রগতির স্বার্থে ব্যবসায়ী-শিল্পপতিরাও নানা ইস্যুতে কথা বলবেন। আন্তর্জাতিক ব্যবসা, সরাসরি অন্য দেশে বিনিয়োগ এবং সাংস্কৃতিক-সম্প্রীতির বন্ধন জোরদারের ক্ষেত্রেও এই উৎসবের বিশেষ ভূমিকা রয়েছে বলে উল্লেখ করেন ‘আন্তর্জাতিক এ্যাম্বাসেডর আতিকুর রহমান।’

বাংলাদেশের ব্যবসায়ী এবং উদ্যোক্তাগণকে আমন্ত্রণ জানাতে ঢাকার উদ্দেশ্যে ফ্লোরিডা ত্যাগ করেছেন আতিকুর রহমান। মার্কিন দূতাবাসের সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তাদের মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তার সাথেও এ উৎসব নিয়ে কথা বলবেন আতিক। আতিক জানান, অর্থনৈতিক কূটনৈতিক তৎপরতাকে ফলপ্রসূ করার জন্যই বাংলাদেশের ব্যবসায়ীদের পাশাপাশি সরকারের লোকজনও আসা উচিত এই উৎসবে। সারাবিশ্বের সাথে ব্যবসার দিগন্ত উন্মোচনের অন্যতম অবলম্বন হিসেবে পরিচিত এই উৎসবে গত বছর ওয়াশিংটন ডিসি থেকে বাংলাদেশ দূতাবাসের প্রতিনিধিরা অংশ নিয়েছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: