সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৩৬ সেকেন্ড আগে
রবিবার, ১৯ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রিয়াদে প্রিন্স সুলতান বিশ্ববিদ্যালয়ে লাল সবুজের বাংলাদেশ

প্রবাস ডেস্ক:: সৌদি আরবের রিয়াদে স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান প্রিন্স সুলতান বিশ্ববিদ্যালয়ের বাৎসরিক আন্তর্জাতিক কালচারাল মেলা ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। ‘সবার জন্য সৌদি আরব, সবাই সৌদি আরবের জন্য’ স্লোগানে বৃহস্পতিবার সব দেশের শিক্ষার্থীরা তাদের নিজ নিজ, কালচার, সংস্কৃতি ঐতিহ্য তুলে ধরেন।

মেলাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় সেজেছে ভিন্নরূপে। ওইদিন বিকেল থেকে প্রতিষ্ঠানটির প্রাঙ্গণে বাড়তে থাকে দর্শনার্থীদের ভিড়। আর সে ভিড়ের মাঝে ফুটে উঠেছিল বাংলাদেশি শিক্ষার্থীদের দেয়া লাল সবুজের স্টল।

বাংলা বর্ণমালা দিয়ে সাজানো স্টলে ফুটিয়ে তোলা হয় বাংলাদেশের কালচার, সংস্কৃতি ঐতিহ্য। ছিল পালকি থেকে শুরু করে রিকশা আরও কতো কি। দেখানো হয় স্টলের পাশেই প্রজেক্টরের মাধ্যমে বাংলাদেশের ঐতিহ্যবাহী স্থাপনা প্রামাণচিত্র।

স্টলের সামনের সারি সারি সাজানে হয় বাংলাদেশের ঐতিহ্যবাহী বাহারি রকমের পিঠা-পুলি, জাতীয় মাছ, জাতীয় ফল থেকে শুরু করে বাংলাদেশের নানা সুস্বাদু খাবার।

স্টলের দায়িত্বে ছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোহাম্মদ ফয়সাল, ওসামা হাফিজ, আবদুল্লাহ, খালেদ, রউদাদ, আসফাক, সামি, কামরুল হাছান ও বাংলাদেশি শিক্ষক ডা. সফিক।

অন্যদিকে তাদের সহযোগিতা করেছে ইমাম মোহাম্মদ, রাহাতসহ রিয়াদ ইংলিশ স্কুলের অন্যান্য শিক্ষার্থীরা। স্থানীয় সময় রাত ৮টা ২০ মিনিটে থেকে প্রধান মঞ্চে বাংলাদেশের পরিবেশনাসহ প্রতিষ্ঠানটিতে অধ্যয়নরত ১৬টি দেশের শিক্ষার্থীরা পরিবেশন করেন তাদের নিজ নিজ দেশের সংস্কৃতি।

এদিকে মেলা পরিদর্শন করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, প্রথম সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম, কমিউনিটির নেতা আব্দদুস সালাম, গোলাম মহিউদ্দিন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: