সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩৫ সেকেন্ড আগে
বুধবার, ২০ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঘটনা সাজিয়ে মামলা দিয়ে হয়রানি করছে এহিয়া

সংবাদ সম্মেলনে করে মিথ্যা ও সাজানো মামলা দিয়ে হয়রানির অভিযোগ করেছেন সুনামগঞ্জের ছাতক উপজেলার নুরুল্লাপুর গ্রামের মো. শাহাব উদ্দিন। তিনি বলেন, একই গ্রামের এহিয়া ও তার সহযোগীরা আমাদের জমি দখল করতে চাচ্ছে। এ বিষয়ে স্থানীয় সালিশ ও থানায় অভিযোগ করায় পাল্টা হুমকি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির চেষ্টা করছে।

সোমবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শাহাব উদ্দিন আরও বলেন, আমাদের বাড়ি সংলগ্ন পশ্চিমের দিকে আমার নিজ আমন জমিন রয়েছে। আমার জমির পাশে গ্রামের রাস্থাসংলগ্ন গ্রামের মৃত কমর উদ্দিনের ছেলে এহিয়া ও জুবেল এর একখন্ড জমি রয়েছে। গত ১ ফেব্রয়ারি এহিয়া তার ওই জমিতে মাটি কেটে পুকুর খনন করে গর্তের মাটি দিয়ে আমার জায়গার দক্ষিণ এবং পূর্ব পাশে পার তৈরি করে ৫/৬ হাত জায়গা দখল করে নেয়।

তিনি বলেন, এহিয়াকে আমার জায়গা থেকে মাটি সরিয়ে নিতে বলায় আমাকে প্রাণে মারার হুমকি দেয় তারা। গ্রামের মুরবিবয়ানদেরকে বিষয়টি অবগত করলে তারা সালিশের কথা বলেন। কিন্তু এহিয়া ও তার সহযোগীরা সালিশ অমান্য করে।

পরে তিনি এ ঘটনায় কমর উদ্দিনের ছেলে এহিয়া ও জুবেল, মুছিম আলীর ছেলে ছাইম উদ্দিন এবং সমছু মিয়ার ছেলে রাজ উদ্দিনকে আসামি করে ছাতক থানায় একটি অভিযোগ দায়ের করেন। তাদের বিরুদ্ধে অভিযোগ দেওয়ায় ক্ষিপ্ত হয়ে গত ৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় এহিয়া ও তার সহয়োগীরা অভিযোগ প্রত্যাহার না করলে আমাকে ও আমার পরিবারকে প্রাণনাশের হুমকি দেয়। তাদের এই হুমকির পরিপ্রেক্ষিতে ৭ ফেব্রুয়ারি ছাতক থাকানায় আমি একটি সাধারণ ডায়েরি করি। তারা হুমকি দিয়েও ক্ষান্ত থাকেনি তাদের অপকর্ম ঢাকতে ৮ ফেব্রুয়ারি দিনগত গভীর রাতে পূর্বপরিকল্পিতভাবে আমার জমিতে ফেলা মাটি পুকুরে ফেলে দেয় এবং তার একটি খড়ের ঘর নিজেরাই আগুন লাগিয়ে পুড়িয়ে দেয়। তারা পরিকল্পিতভাবে এ ঘটনা সাজিয়ে থানায় পাল্টা অভিযোগ দিয়ে হয়রানি করছে বলে অভিযোগ করেন সাহাব উদ্দিন। তিনি নিজের ও পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের কাছে জোর দাবি জানান। পাশাপাশি মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারেরও দাবি জানান শাহাব উদ্দিন। সংবাদ সম্মেলনে তার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন রুমেল আহমদ। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: