সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৭ সেকেন্ড আগে
বুধবার, ২০ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিরিয়া ভেনেজুয়েলা থেকে যুক্তরাষ্ট্রকে সরে যেতে হবে : মেনন

নিউজ ডেস্ক:: সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, সিরিয়া ও ভেনেজুয়েলা থেকে যুক্তরাষ্ট্রকে সরে আসতে হবে। সেসব দেশগুলোয় মার্কিনিদের আগ্রাসন থেকে মুক্ত করে দিতে হবে।

সোমবার জাতীয় প্রেস ক্লাবে উত্তর কোরিয়ার সমাজতন্ত্রের প্রবক্তা কিম জং ইলের ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মেনন বলেন, ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর যখন সারা পৃথিবীতে সমাজতন্ত্রের পতন ঘটছিল ঠিক তখনি উত্তর কোরিয়ার অন্যতম নেতা কিম জং তার বলিষ্ঠ নেতৃত্বে উত্তর কোরিয়ায় সমাজতন্ত্রকে ধরে রেখেছিলেন। সেইজন্য আজও জাতি তাকে “শাইনিং স্টার” বলে আখ্যায়িত করছে।’

উত্তর কোরিয়ার বর্তমান নেতা কিম জং উনকে সফল রাষ্ট্রনায়ক উল্লেখ করে তিনি বলেন, ‘কিম জং উন একজন সফল রাষ্ট্রনায়ক। ডোনাল্ড ট্রাম্প বলেছিল উত্তর কোরিয়াকে পিঁপড়ার মতো গুঁড়িয়ে দেব। কিন্তু তিনি তা পারেননি। পরবর্তীতে উনের সঙ্গে তাকে আলোচনায় বসতে হয়েছে।’

আগামী ২৭ থেকে ২৮ ফেব্রুয়ারি ভিয়েতনামে এই দুই নেতার মধ্যে আবারও বৈঠক অনুষ্ঠিত হবে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্টেট অব দ্য ইউনিয়ন ভাষণে সম্প্রতি তাদের দ্বিতীয় বৈঠকের স্থান সম্পর্কে ঘোষণা দিয়েছেন। এ বৈঠক ফলপ্রসূ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন উত্তর কোরিয়ার অ্যাম্বাসেডর পাকআসং ইউপ, বাংলাদেশ ইনস্টিটিউট অব জেসুর সভাপতি শেখ রফিকুল ইসলাম বাবু প্রমুখ।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: