সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪০ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের মাটিতেই মরতে চান ফ্রান্সে স্ব-পরিবারে গৃহবন্দি সিলেটের মোসাব্বির

ডেইলি সিলেট ডেস্ক:: সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বুধবারী বাজার ইউনিয়নের মাওলানা এমএ করিম ইবনে মোসাব্বির দুই বছর ধরে ফ্রান্সে স্ব-পরিবারে গৃহবন্দি।পাসপোর্ট জটিলতার কারণে ফিরতে পারছেন না দেশে। ফলে সেখানে গৃহবন্দি অবস্থায় মানবেতর দিন কাটাচ্ছেন। দেশে ফিরতে তিনি প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সিলেটের কৃতি সন্তান পররাষ্ট্রমন্ত্রী ড.একে আব্দুল মোমেন ও দেশি-বিদেশি মানবাধিকার সংগঠনের সহায়তা চেয়েছেন।

২০১৫ সালের মার্চ মাসে ভাগ্যান্বেষণে সপরিবারের ফ্রান্স যান সিলেটের গোলাপগঞ্জের সন্তান মওলানা এমএ করিম ইবনে মোসাব্বির। কিন্তু সুবিধা করতে না পেরে ২০১৬ সালের মার্চ মাসে তিনি দেশে ফেরার উদ্যোগ নেন।কিন্তু বিমানবন্দর থেকে তাদের আটক করে নিয়ে যায় ফ্রান্স পুলিশ। তাদের প্রথমে হাসপাতালে নেয়া হয়।

তারপর গৃহবন্দি করে রাখা হয়। ফ্রান্স অভিবাসন কর্তৃপক্ষ তাদের পাসপোর্টগুলো জব্দ করে রাখে। গৃহবন্দি অবস্থায় বর্তমানে মওলানা করিম স্ত্রী ও পাঁচ সন্তান নিয়ে খাবার, চিকিৎসাসহ নানা জটিলতায় মানবেতর দিন কাটাচ্ছেন।

অসুস্থতার কারণে শারীরিকভাবে শুকিয়ে যাচ্ছেন দিনদিন। বর্তমানে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা মওলানা করিম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বার্তায় বেঁচে থাকার আকুতি জানিয়ে বলেন, আমি কোনো সন্ত্রাসী নই, আমি হযরত শাহজালালের মাটির সন্তান। আমাকে বাংলাদেশের আওয়ামী লীগ-বিএনপি সবাই ভালোবাসে।

আমি আমার স্ত্রী-সন্তানদের প্রাণভিক্ষা চাই। মরলেও দেশের মাটিতে ফিরে মরতে চাই। আমি প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর সাহায্য এবং দেশবাসীর কাছে দোয়া চাই। মওলানা এমএ করিম ইবনে মোসাব্বির সিলেটের গোলাপগঞ্জের সন্তান ও শাহপরান এলাকার বাসিন্দা ছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: