সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কষ্ট দিয়ে রাজস্ব আদায় করতে চাই না : অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক:: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, কাউকে কষ্ট দিয়ে রাজস্ব আদায় করতে চাই না। তবে রাজস্ব দেবে না সে রকম কাউকে আমরা প্রত্যাশা করি না।

রোববার (১০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অর্থ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, ভ্যাট-কাস্টমস সংশ্লিষ্ট সদস্য ও কমিশনারদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, রাজস্ব আদায়ের ক্ষেত্রে বিদ্যমান সমস্যা সমাধান করে কীভাবে আয় বাড়ানো যায় সেই পরিকল্পনা করা হচ্ছে। আমাদের উদ্দেশ্য সরকারের রাজস্ব আরও বৃদ্ধি করা। এই মুহূর্তে আমরা রাজস্ব আহরণে কিছুটা হলেও পিছিয়ে আছি। সেই অবস্থা থেকে সামনে এগোতে হবে।

তিনি আরও বলেন, ‘এখানে এনবিআরের যারা আছেন, তারা কাজ করতে গিয়ে যেসব সমস্যার মোকাবিলা করেন, তা থেকে উত্তোরণের একটা রাস্তা বের করার চেষ্টা করছি। পাশাপাশি সবাইকে নিয়ে ব্যবসায়ীদেরকে কীভাবে আরও সাহায্য করা যায়, সরকার কীভাবে সাহায্য করতে পারে, সেই দিকগুলোও তুলে ধরেছি।’

মুস্তফা কামাল বলেন, ‘আমাদের যেসব জায়গা থেকে প্রাপ্তি নেই, সেখানে অসঙ্গতি দেখা দিলে ভ্যাট-কাস্টমসের মাধ্যমে সবাইকে নিয়ে তা সমাধান করা হবে, যে পর্যন্ত না আমরা নিজেরা কমফোর্ট ফিল করব। আমরা বলব, কমফোর্ট জোনে চলে আসতে চাই।’




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: