সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ২৪ সেকেন্ড আগে
সোমবার, ২৭ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ধোনির ‘ট্রিপল সেঞ্চুরি’

স্পোর্টস ডেস্ক:: ‘ট্রিপল সেঞ্চুরি’টা করেই ফেললেন মহেন্দ্র সিং ধোনি। রোববার হ্যামিল্টনে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে এই কীর্তি গড়েছেন ভারতের উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

টি-টোয়েন্টিতে ট্রিপল সেঞ্চুরি? এও কি সম্ভব। ধোনি আসলে ‘ট্রিপল সেঞ্চুরি’ করেছেন ম্যাচ খেলে। ভারতের প্রথম খেলোয়াড় হিসেবে ৩০০টি টি-টোয়েন্টি খেলার কীর্তি এখন তার। আর টি-টোয়েন্টির ইতিহাসে তিনি এই ক্লাবের ত্রয়োদশতম খেলোয়াড়।

ধোনির সঙ্গে ৩০০ টি-টোয়েন্টি খেলার কীর্তি গড়াদের মধ্যে আছেন কাইরন পোলার্ড, ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস গেইল, শোয়েব মালিক, ডোয়াইন ব্রাভো, সুনিল নারিনের মতো ক্রিকেটাররা। এর মধ্যে পোলার্ড (৪৪৬) আর ব্রাভো (৪২৯) তো খেলেছেন চারশরও বেশি টি-টোয়েন্টি।

এখন পর্যন্ত দেশ ভারতের হয়ে ৯৫টি টি-টোয়েন্টি খেলেছেন ধোনি। বাকিগুলো খেলেছেন আইপিএলের দল চেন্নাই সুপার কিংস এবং রাইজিং পুনে সুপারজায়ান্ট, বন্ধ হয়ে যাওয়া চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি এবং ঘরোয়া লিগে ঝাড়খন্ডের হয়ে।

২০০৭ সালে অধিনায়ক হিসেবে ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপও জিতিয়েছেন ধোনি। চেন্নাই সুপার কিংসকে শিরোপা জিতিয়েছেন তিনবার, দুইবার জিতেছেন চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি।

টি-টোয়েন্টিতে ৬১৩৬ রান করেছেন ধোনি। ২৬৯ ইনিংসের মধ্যে অপরাজিত ছিলেন ১৮৯ বারই। তবে এখন পর্যন্ত এই ফরমেটে সেঞ্চুরির দেখা পাননি ভারতের সাবেক অধিনায়ক। করেছেন ২৪টি ফিফটি। সঙ্গে উইকেটকিপিংয়ের গ্লাভস হাতে আছে ১৫৮টি ক্যাচ ও ৭৮টি স্ট্যাম্পিং।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: