সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে সরস্বতী পূজা উদযাপন

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রবিবার শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপন করা হয়। বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতা ছাড়াও বিভিন্ন বিভাগ, কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন সংগঠনের আয়োজনে মোট ২৩টি অস্থায়ী মণ্ডপে পূজা উদযাপন করা হয়।

রবিবার সকাল থেকেই ঢাকের বাজনাতে মুখর ছিলো শাবি ক্যাম্পাস। প্রতি বছরের ন্যায় এবছরও বিশ্ববিদ্যালয়ের আয়োজনে, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ এবং কর্মকর্তা কর্মচারীদের আয়োজনে শাবিতে পূজা অনুষ্ঠিত হয়। এবার বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতায় আয়োজিত কেন্দ্রীয় পূজা মণ্ডপ শাবির মুক্তমঞ্চে তৈরি করা হয়েছিলো। ক্যাম্পাসে আয়োজিত অস্থায়ী পূজা মণ্ডপে সকাল ১০টার দিকে দেবীর পাদপদ্মে অঞ্জলি দেয় ভক্তরা। এর পরে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

এদিকে সকাল ১১টার দিকে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবন ‘ই’ এর ভিতরে অবস্থিত অস্থায়ী পূজা মণ্ডপ পরিদর্শনের মাধ্যমে একে একে বিশ্ববিদ্যালয়ের সবগুলো পূজা মণ্ডপ পরিদর্শন করেন।

পূজা মণ্ডপ পরিদর্শনের সময় শাবি উপাচার্য বলেন, ‘ধর্ম যার যার যার, উৎসব সবার’ আমাদের ক্যাম্পাসে প্রায় সবগুলো বিভাগের শিক্ষক, শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারীরা বেশ উৎসব মুখর পরিবেশে পূজা উদযাপন ও উপভোগ করছে। অন্যান্য ধর্মীয় অনুষ্ঠান গুলো সবাই ধর্ম বর্ণ নির্বেশেষে একসাথে উদযাপন ও উপভোগ করবো। বাংলাদেশ গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে এটাই আমাদের প্রত্যাশা।

পূজা উপলক্ষে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: