সর্বশেষ আপডেট : ৫২ মিনিট ২৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ জালালাবাদ এসোসিয়েশনের

ডেইলি সিলেট ডেস্ক:: ঢাকাস্থ জালালাবাদ এসোসিয়েশন সিলেট বিভাগে একটি নতুন বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নিয়েছে। জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি ড.এ.কে মুবিন’র নেতৃত্বে এসোসিয়েশনের কার্য্যনির্বাহী কমিটির সদস্যসহ একটি প্রতিনিধি দল গত শুক্রবার মৌলভীবাজার সদর উপজেলার বরুতলা গ্রামে প্রস্তাবিত জালালাবাদ বিশ^বিদ্যালয়ের স্থাপনের সম্ভাব্য স্থান এলাকা পরিদর্শন করছেন। ঢাকাস্থ জালালাবাদ এসোসিয়েশনের সদস্য অধ্যাপিকা সালমা বেগম মুকুল, আতাউর রহমান আতা বিশ^দ্যিালয় স্থাপনের জন্য প্রায় ২ কোটি টাকার মূল্যের প্রায় ৫০ বিঘা জমি জালালাবাদ এসোসিয়েশনকে দান করেন।

প্রস্তাবিত জালালাবাদ বিশ্ববিদ্যালয়ের দানকৃত ভূমি পরিদর্শন ও ভূমিদাতাদের কৃতজ্ঞতা জানানোর জন্য শুক্রবার বিকেলে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি ড.এ.কে আব্দুল মুবিন-এর সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ জগলুল পাশার পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি সৈয়দ আব্দুল মুকতাদির, অতিরিক্ত সচিব ও এসোসিয়েশনের সহ-সভাপতি জালাল আহমদ, সহ-সভাপতি আব্দুল মজিদ চৌধুরী, জালালাবাদ ভবন ট্রাস্টের সেক্রেটারি ও এসোসিয়েশনের সহ-সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ,সরকারের সাবেক যুগ্ম সচিব ও এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ জগলুল পাশা, ট্রেজারার ইমাম মেহদী চৌধুরী এনাম, এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জসিম উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফাহিমা খানম চৌধুরী মনি, মহিলা সম্পাদিকা ব্যারিস্টার সৈয়দা সিমা করিম, কার্যনির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার মহিব উদ্দিন, আব্দুল মজিদ চৌধুরী মিন্টু, সেলিম চৌধুরী, দেলওয়ার হোসেন ও ঢাকা বিশ^বিদ্যালয়ের সাইকোলজি বিভাগের সাবেক প্রধান প্রফেসর আজিজুর রহমান, জালালাবাদ এসোসিয়েশন বাহরাইনের সভাপতি কয়েছ আহমদ, জালালাবাদ এসোসিয়েশন ইউকে সেক্রেটারী আমিনুল হক জিলু প্রমুখ।

অনুষ্ঠানে জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি ড.এ.কে মুবিন বলেন, সূর্যের আলো যেমন অন্ধকার দূর করে, শিক্ষার আলো ঠিক তেমনি মনের অন্ধকার দূর করে এবং একটি দেশকে উন্নতির দিকে নিয়ে যায়। একটি জনগোষ্ঠীকে সঠিকভাবে গড়ে তুলতে শিক্ষার আধুনিকায়ন ও উন্নত প্রযুক্তিধারা তৈরি করতে হবে। প্রাকৃতিক ও মনোরম পরিবেশের এ এলাকায় একটি অতুলনীয় শিক্ষা জোন” গড়ে তুলতে প্রচেষ্টা চালানো হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন এটি বাস্তবায়িত হলে জালালাবাদ অঞ্চলসহ সারা দেশের মানুষের স্বপ্ন বাস্তবায়িত হবে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষার উন্নয়নে জালালাবাদ এসোসিয়েশন কমিটেড । ভুমিদাতারা জমি প্রদানের মাধ্যমে এ কাজকে আরো একধাপ এগিয়ে নিলেন। তারা বলেন, এটি হবে বাংলাদেশের মধ্যে এ ধরণের এসোসিয়েশন কর্তৃক স্থ’াপিত প্রথম বিশ^বিদ্যালয় এবং পরিদর্শনের মাধ্যমে বিশ^বিদ্যালয় স্থাপনের প্রাথমিক কার্য্যক্রম শুরু হলো। বিশ^বিদ্যালয় স্থাপনে সকল কার্য্যক্রমে সম্পৃক্ত থাকবেন আমাদের অগ্রজ প্রফেসর ড. জামিলুর রাজা চৌধুরী, আবুল মাল আব্দুল মুহিত, ড.ফরাস উদ্দিন, সিএম শফি সামীসহ বিভিন্ন বিশ^বিদ্যালয়ে নেতৃত্বদানকারী জালালাবাদ অঞ্চলের গুণীজনেরা। সকলের সাহায্য সহযোগিতার মাধ্যমে এ বিশ^বিদ্যালয় গড়ে তুলে আধুনিক রূপে স্থাপন করা হবে এবং শিক্ষাক্ষেত্রে আরো আলোকিত রূপে নতুন নতুন শিক্ষা দ্বার উন্মোচিত হবে। অধ্যাপিকা সালমা বেগম মুকুল, আতাউর রহমান আতা এই দেশের শিক্ষার মান উন্নয়নের জন্য এবং জাতিকে আলোকিত করার জগলুল পাশা বলেন, একটি আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় স্থাপনের মাধ্যমে সিলেটবাসী তথা দেশবাসীর স্বপ্ন বাস্তবায়নে সর্বাত্মক প্রচেষ্টা চালানো হবে।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: