সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে সমাজকর্মে আন্তর্জাতিক কর্মশালা

শাবি প্রতিনিধি ::

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) সমাজকর্মের ফিল্ড প্র্যাকটিকাম বিষয়ে এক আন্তর্জাতিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে শাবির সমাজকর্ম বিভাগের উদ্যোগে মিনি অডিটরিয়ামে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেরর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেন, কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য অর্থনৈতিক ও সামাজিক পরিবর্তনের সাথে সাথে রাষ্ট্রের গুণগত পরিবর্তনের জন্য সমাজকর্মের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের দেশে সমাজকর্ম পেশাকে এখনো রাষ্ট্রীয় স্বীকৃতি দেয়া হয়নি। কিন্তু বর্তমানে এ পেশার গুরুত্ব বৃদ্ধি পাচ্ছে। দেশে ক্রমাগত উন্নয়নের সাথে সাথে যেসব সামাজিক সমস্যা উদ্ভব হচ্ছে সেগুলো সুন্দরভাবে মোকাবেলা ও ব্যবস্থাপনা করার জন্য পেশাদার সমাজকর্মের ভূমিকা প্রয়োজন। তাই আমাদের দেশেও এ পেশা অচিরেই স্বীকৃতি লাভ করবে বলে আমার বিশ্বাস।

বিভাগীয় প্রধান প্রফেসর ড. ফয়সল আহম্মেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. আবদুল গনি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন এবং আসাম বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. শুভব্রত দত্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. মো. ইসমাইল হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক প্রিয়াঙ্কা ভট্টাচার্য। এসময় কর্মশালায় সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী, বিভিন্ন কলেজের সমাজকর্মের শিক্ষক এবং সমাজসেবামূলক বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: