সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২ সেকেন্ড আগে
শনিবার, ২৫ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন

নিউজ ডেস্ক:: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও বৈঠক করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে তিনি নরেন্দ্র মোদীর সাথে বৈঠকে বসেছেন বলে পররাষ্ট্রমন্ত্রীর ঘনিষ্ট সুত্রে জানা গেছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন চারদিনের সফরে ভারতের নয়াদিল্লি পৌছান বুধবার রাতেই। গত মাসে নতুন সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর এটিই তার দেশের বাইরে প্রথম সফর। সফরে নরেন্দ্র মোদী ও সুষমা সরাজ ছাড়াও দেশটির সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গেও সাক্ষাৎ করবেন তিনি।

মূলত বাংলাদেশ-ভারত যৌথ পরামর্শমূলক কমিশনের (জেসিসি) পঞ্চম বৈঠকে যোগ দিতে তিনি ভারত সফর করছেন। তবে সফরে দ্বিপাক্ষিক বাণিজ্য, রোহিঙ্গা সমস্যা সমাধানে ভারতের অধিকতর সমর্থন চাবে বাংলাদেশ। আগামীকাল দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা সরাজের সঙ্গে বৈঠকে এসব বিষয়ে আলোচনা হবে। জেসিসি বৈঠকে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন পররাষ্ট্র মন্ত্রী। অন্যদিকে ভারতের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন সুষমা স্বরাজ।

পররাষ্ট্রমন্ত্রীর এই সফরে দুই দেশের মধ্যে স্বাস্থ্যখাতসহ বিভিন্ন খাতে পাঁচটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হবে বলে জানা গেছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: