সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৪৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাজনীতি থেকে দূরে থাকুন : পাকিস্তান সেনাবাহিনীকে সুপ্রিম কোর্ট

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের শক্তিশালী সেনাবাহিনীকে তিরস্কার করল দেশটির সুপ্রিম কোর্ট। বুধবার সুপ্রিম কোর্ট সেনাবাহিনীকে সব রকম রাজনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে থাকার নির্দেশ দিয়েছেন। তাছাড়া আদালতের ওই নির্দেশনায় আরও বলা হয়, সেনা পরিচালিত আইএসআইসহ দেশটির অন্যান্য গোয়েন্দা সংস্থাগুলোকে যেন আইন অনুযায়ী পরিচালনা করা হয়।

ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে, ২০১৭ সালে দেশটির তেহরিক-ই-লাব্বাইকের নেতৃত্বে ফয়জাবাদ অবস্থান ধর্মঘট মামলার রায়ে সুপ্রিম কোর্টের দুই সদস্যের একটি বেঞ্চ এ নির্দেশ দেন। আদালতের নির্দেশনায় বলা হয়, যারা ঘৃণা, চরমপন্থা ও সন্ত্রাসবাদ ছড়ানোর কাজ করে তাদের বিরুদ্ধে সরকার যেন পদক্ষেপ নেয়।

বিচারপতি কাজী ফয়েজ ও মুশির আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চের জারি করা ওই রুলে বলা হয়, ‘আমরা কেন্দ্রীয় ও প্রাদেশিক সরকারকে বলছি, যারা ঘৃণা, চরমপন্থা ও সন্ত্রাসবাদে মদদ দেবে তাদের ওপর নজরদারি করুন। তাছাড়া বিদ্যমান আইনের আওতায় এনে তাদের যথাযোগ্য শাস্তির ব্যবস্থাও করতে হবে।’

সরকারি সব সংস্থা ও বিভাগসহ সেনা পরিচালিত গোয়েন্দা সংস্থা আইএসআইকে আইনের মাধ্যমে পরিচালিত করার নির্দেশ দেন আদালত। তাছাড়া সুপ্রিম কোর্টের ওই বেঞ্চ বলেন, সশস্ত্র বাহিনীর কোনো সদস্য যাতে রাজনীতির সঙ্গে জড়িয়ে না পড়ে সেদিকেও খেয়াল রাখতে হবে সরকারকে।

আদালত আরও বলেন, ‘প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রধানদের মাধ্যমে যেসব সৈন্য তাদের শপথ মেনে চলবে না তাদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নেবে সংশ্লিষ্ট বাহিনীর প্রধানরা।’ বিশেষজ্ঞদের মতে, গত বছর পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান সেনাবাহিনীর সহায়তা নিয়ে ক্ষমতায় এসেছেন।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: