সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিক্ষা মন্ত্রণালয়ের ভুয়া কর্মকর্তার এক মাসের সাজা

ওসমানীনগর সংবাদদাতাঃ ওসমানীনগরে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা পরিচয় দিয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনকালে শামছুদ্দোহা শাওন নামের এক যুবককে আটক করে এক মাসের সাজা প্রদান করা হয়েছে। সে বালাগঞ্জ উপজেলার বোয়ালজুড় ইউনিয়নের সোনাপুর গ্রামের আতাউর রহমানের ছেলে। এসময় ঐ প্রতারকের কাছ থেকে স্থানীয় একটি দোকানে তৈরি শিক্ষা মন্ত্রণালয়ের ভুয়া কাগজপত্র, বিভিন্ন পরিচয়ের ভুয়া আইডি কার্ড জব্দ করা হয়। মঙ্গলবার দুপুরে উপজেলার দয়ামীর সদরুন্নেছা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ঘটনাটি ঘটে।
স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে উপজেলার দয়ামীর সদরুন্নেছা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয় প্রতারক শামছুদ্দোহা শাওন। কেন্দ্র সচিবের কাছে সে নিজেকে শিক্ষা মন্ত্রণালয়ের ‘রিপোর্টি ইনচার্জ অফিসার’ পরিচয় দিয়ে কক্ষ পরিদর্শন করতে চায়। এসময় তার কথাবার্তা সন্দেহজনক হলে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করে পরিক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুস সালাম তাকে আটক করেন। খবর পেয়ে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিছুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে জিজ্ঞাসাবাদ করলে তার প্রতারণার বিষয়টি ধরা পড়ে। এসময় তার কাছে থেকে একটি ফাইলে থাকা শিক্ষা মন্ত্রণালয়ের ভুয়া কাগজপত্র এবং ভুয়া পরিচয়পত্র উদ্ধার করে জব্দ করা হয়। বিকেলে প্রতারণার অপরাধে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
এর আগে ঐ প্রতারক নিজেকে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা পরিচয় দিয়ে একাধিক শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করার কথাও জানায়।
ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিছুর রহমান বিষয়টি করে বলেন, প্রতারণার অপরাধে তাকে ভ্রাম্যমান আদালত বসিয়ে একমাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: