সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ৩০ সেকেন্ড আগে
সোমবার, ২২ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইউনিসেফের ভাইস প্রেসিডেন্টের দায়িত্বে বাংলাদেশ

প্রবাস ডেস্ক:: এ বছর থেকে বাংলাদেশ একইসাথে ইউনিসেফের নির্বাহী বোর্ড সদস্য ও ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবে বলে জানা গেছে। এদিকে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিশু অধিকারের সুরক্ষা ও উন্নয়নে বাংলাদেশ উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে।

জাতিসংঘ সদরদপ্তরে ইউনিসেফের নির্বাহী বোর্ডের ২০১৯ সালের প্রথম নিয়মিত সেশনে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।উদ্বোধনী অধিবেশনে ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিয়েটা ফোর এবং নির্বাহী বোর্ডের নতুন সভাপতি সুদানের রাষ্ট্রদূত ওমর ডাহাব ফাহ্দল মোহাম্মেদ বক্তব্য দেন।

শিশু সংশ্লিষ্ট খাতে সরকারের সাফল্যের বিষয়ে ইউনিসেফের গবেষণার কথা উল্লেখ করে রাষ্ট্রদূত মাসুদ বলেন, “সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কিশোরী স্বাস্থ্য এবং মেয়েদের মাধ্যমিক শিক্ষায় সরকারের ব্যাপক বিনিয়োগ দেশে বাল্যবিবাহ বন্ধে ফলপ্রসূ ভূমিকা রেখেছে আর এটিই উঠে এসেছে ইউনিসেফের গবেষণায়”।

রোহিঙ্গা ইস্যুতে বিশেষ করে বাস্তুচ্যুত ভীতসন্ত্রস্ত্র রোহিঙ্গা শিশু ও নারীদের মানবিক সহায়তা প্রদানের ক্ষেত্রে ইউনিসেফ বাংলাদেশকে যে উদার সহযোগিতা করেছে তা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন স্থায়ী প্রতিনিধি।

শিশু উন্নয়নে উন্নত ও অনুন্নত দেশের মধ্যকার বৈষম্য হ্রাসে ইউনিসেফের আরও কার্যকর ভূমিকা রাখার কথা উল্লেখ করেন রাষ্ট্রদূত মাসুদ। এক্ষেত্রে ইউনিসেফের ‘জেনারেশন আনলিমিটেড’ পদক্ষেপটির ফলপ্রসূ ভূমিকার কথা এবং ভবিষ্যতে এটির ব্যপ্তি আরও বৃদ্ধিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথা তুলে ধরেন স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: