সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২১ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুস্থ ধারার সাংস্কৃতিকে সমৃদ্ধ করার হাতিয়ার হচ্ছে বই — প্রফেসর মো. আব্দুল কুদ্দুস

মাধ্যামিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের চেয়ারম্যান প্রফেসর মো. আব্দুল কুদ্দুস বলেছেন, মেধার বিকাশ ঘটাতে বেশি বেশি করে বই প্রকাশনা করতে হবে। সুস্থ ধারার সাংস্কৃতিকে সমৃদ্ধ করতে এবং অপসংস্কৃতি থেকে সমাজকে রক্ষার হাতিয়ার হচ্ছে বই। ইতিহাস ঐত্যিহ্যের ধারক বই। আর বই পড়ার মাধ্যমে সমাজের ভালো কাজের দিক নির্দেশনা পাওয়া যায়। তিনি আব্দুল আজিজ খান স্মারকগ্রন্থের ন্যায় সমৃদ্ধ গ্রন্থগুলো সমাজের সর্বস্তরের মানুষের হাতে পৌছলে সমাজ উপকৃত হবে।
তিনি গতকাল ৫ ফেব্রুয়ারী মঙ্গলবার দুপুরে তাঁর অফিসে ড. মোঃ হুমায়ুন কবীর সম্পাদিত আব্দুল আজীজ খান স্মারকগ্রন্থ প্রদানকালে উপরোক্ত কথাগুলো বলেন।
আব্দুল আজীজ খান স্মারকগ্রন্থ প্রদানকালে উপস্থিত ছিলেন লেখক মুহাম্মদ মনজুর হোসেন খান, যুক্তরাজ্য প্রবাসী কমিউটি নেতা, মরহুম আব্দুল আজীজ খানের ছেলে আবুল কাহের খান সাফি, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের নির্বাহী সদস্য শরীফ আহমদ প্রমুখ।
এদিকে গত ৪ ফেব্রুয়ারী সোমবার সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ হায়াতুল ইসলাম আকঞ্জি ও সরকারি মদন মোহন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বরবাণী অর্জুন-কে স্মারক গ্রন্থ প্রদান করা হয়।
আজীজ খান স্মারকগ্রন্থ প্রকশানা উপদেষ্টা ছিলেন প্রধান উপদেষ্টা কবি আল মাহমুদ, উপদেষ্টা দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ, অধ্যাপক ফজলুর রহমান, প্রফেসর ড. আব্দুর রব, মোঃ মতিউর রহমান, ফরিদ আহমদ রেজা। সহকারী সম্পাদক তৌহিদুর রহমান। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: