সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ শুরু

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে সিলেট মহানগরীর আখালিয়াস্থল জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের প্রশিক্ষণ কেন্দ্রে গতকাল মঙ্গলবার সিলেট জেলা কমান্ড্যান্ট ও ক্যাম্প অধিনায়ক মোঃ ফখরুল আলম একশত জন ভিডিপি পুরুষ সদস্যদের দু’সপ্তাহ মেয়াদী বন্যা জনিত দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন।

বন্যা জনিত দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কোর্স ও কোয়াটার মাষ্টার হিসাবে রয়েছেন সার্কেল অ্যাডজুট্যান্ট মোহাম্মদ মিজানুর রহমান ভূইয়া। প্রশিক্ষণ কর্মকর্তা দায়িত্ব পালন করছেন সদর উপজেলা আনসার-ভিডিপি প্রশিক্ষক রূপক তালুকদার ও কোর্স বিএইচএম ২নং আনসার ব্যাটালিয়নের নায়েক মোঃ মনসুর আহমদ সহ কয়েকজন সদস্য।

উদ্বোধনী অনুষ্ঠানে কোর্স অধিনায়ক মোঃ ফখরুল আলম প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, বন্যা আমাদের দেশে নিত্য সঙ্গী। প্রতিবছর একটি নির্দিষ্ট সময়ে বন্যা আমাদের আঘাত হানে। বন্যা প্রবণ এলাকার মানুষের জীবন ও সম্পদের ক্ষতি কমাতে আনসার ও ভিডিপি সদস্যদেরকে প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে কাজে লাগাতে হবে।

প্রশিক্ষণের মাধ্যমে বন্যা মোকাবেলায় পারিবারিক ও সামাজিক ক্ষেত্রে একটা ইতিবাচক পরিবর্তন আনতে আনসার ভিডিপিদের অগ্রণী ভ‚মিকা এই প্রশিক্ষণ মূল উদ্দেশ্য। তিনি প্রত্যেক প্রশিক্ষণার্থীদের পরিষ্কার পরিচ্ছন্নতার প্রতি যত্নশীল ও পরস্পরে সহনশীলতা, ধর্য্য সহকারে প্রশিক্ষণ গ্রহনের নির্দেশ প্রদান করেন। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: