সর্বশেষ আপডেট : ২৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিয়ানীবাজারে ওরস শরীফকে কেন্দ্র করে দুই পক্ষ মুখোমুখি : প্রশাসনের ১৪৪ ধারা জারি

বিয়ানীবাজার সংবাদদাতা ::
সিলেটের বিয়ানীবাজার উপজেলায় একটি মাজারে ওরস শরীফকে কেন্দ্র করে গ্রামবাসী পক্ষে বিপক্ষে মুখোমুখি অবস্থান নিয়েছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে আতংক ও উত্তেজনা বিরাজ করছে। ফলে এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে প্রশাসনের পক্ষ থেকে ফৌজদারী কার্যবিধি’র ১৪৪ ধারা জারি করেছে।

জানা যায়, বিয়ানীবাজার পৌরসভার লাসাইতলা গ্রামে হযরত নিমাত্রা শাহ (রহঃ) এর মাজারে দুই দিন ব্যাপী বার্ষিক ওরসের আয়োজন করে তার ভক্তবৃন্দ। পূর্বঘোষিত তারিখ অনুযায়ী আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার নির্ধারিত হয়। এ উপলক্ষে মাজার সংলগ্ন লাসাইতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ওরস শরীফের বিভিন্ন সূচি পালনের জন্য প্রস্তুুতি নেন সংশ্লিষ্টরা। এতেই লাসাইতলা গ্রামবাসী দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। একটি পক্ষ ওরস শরীফের পক্ষে থাকলেও বড় একটি পক্ষ ওরস শরীফের বিপক্ষে অবস্থন নেয়। যার ফলে এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে।

এলাকাবাসী জানায়, হযরত নিমাত্রা শাহ (রহঃ) মাজারে সংলগ্ন লাসাইতলা সরকারী প্রাথম বিদ্যালয় মাঠে শাহাব উদ্দিনের উদ্যোগে দুই দিন ব্যাপী বার্ষিক ওরসের আয়োজন করা হয়। ওরস শরীফের নামে এখানে বিভিন্ন অসামাজিক কার্যকলাপ, গভীর রাতে অশ্লিল নারী নৃত্য, গান বাজনা, মদ-জুয়ার আসর ও ইসলাম বিরোধী কার্যকলাপ ছাড়াও মেলার আয়োজনের ফলে গ্রামবাসী পক্ষে বিপক্ষে অবস্থান নেয়। এনিয়ে এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির আশংকায় প্রশাসনের পক্ষ থেকে ওই এলাকায় ফৌজদারী কার্যবিধি’র ১৪৪ ধারা জারি করা হয়।

পুলিশ জানিয়েছেন, নিমাত্রা শাহ (রহঃ) মাজারে দুই দিন ব্যাপী বার্ষিক ওরস শরীফের আয়োজন করে শাহাব উদ্দিনসহ তার পক্ষের লোকজন। এতেই আপত্তি দেন গ্রামবাসীর একটি বড় অংশ। তাদের পক্ষ থেকে আব্দুল আজিজ কালা নামে এক ব্যক্তি ওরস না হওয়ার জন্য থানায় লিখিত অভিযোগ দেন। ওরস শরীফে ইসলাম বিরোধী কার্যকলাপের অভিযোগ এনে তিনি আরো উল্লেখ করেন, গান বাজনা, মদক-জুয়ার আসর ও গভীর রাত পর্যন্ত অশ্লিল নারী নৃত্য ছাড়াও মেলার আয়োজন করায় এলাকায় আইনশৃঙ্খলার চরম অবনতি আশংকা প্রকাশ করেন। তার অভিযোগের ভিত্তিতে লাসাইতলা এলাকায় আজ বুধবার ও আগামী কাল বৃহস্পতিবার ফৌজদারী কার্যবিধি’র ১৪৪ ধারা জারি করা হয়।
এ ব্যাপারে বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) মো. জাহিদুল হক বলেন, এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উভয় পক্ষেকে লিখিত ভাবে জানানো হয়ে। এরপরও যদি কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটে প্রশাসন প্রস্তুত রয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: