সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবি শিক্ষকের ক্যাপ্টেন পদে পদোন্নতি লাভ

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ও বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) শাবি ইউনিটের প্রধান অধ্যাপক ড. মো. আশ্রাফুল করিম ক্যাপ্টেন পদে পদোন্নতি লাভ করেছেন।

গত বছরের ১৮ নভেম্বর মহামান্য রাষ্ট্রপতি’র এক সরকারীর প্রজ্ঞাপনের মাধ্যমে এই পদোন্নতি প্রদান করেন এবং চলতি বছরের ১৬ জানুয়ারি ময়নামতি রেজিমেন্ট কুমিল্লায় এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে রেজিমেন্ট কমান্ডার কর্নেল সালাহউদ্দিন আল মুরাদ, জি র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন বলে জানান তিনি।

অধ্যাপক ড. মো. আশ্রাফুল করিম বাংলাদেশ মিলিটারি একাডেমি, ভাটিয়ারী, চট্টগ্রাম থেকে ২০০২ সালে প্রি-কমিশন ট্রেনিং সম্পন্ন করেন। এর প্রেক্ষিতে ২০০৫ সালে তিনি সেকেন্ড লেফটেন্যান্ট হিসেবে মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক কমিশন প্রাপ্ত হন। পরবর্তীতে ২০০৮ সালে লেফটেন্যান্ট হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি শিক্ষাজীবনের পুরো সময় এবং অদ্যাবধি প্রায় ৩২ বছর ধরে বি এন সি সি’র সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। তারই ঐকান্তিক প্রচেষ্টায় ২০০৭ সালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বি এন সি সি’র কার্যক্রম শুরু হয়।

এ বিষয়ে অধ্যাপক আশ্রাফুল করিম বলেন, ‘জ্ঞান-শৃঙ্খলা, আনুগত্য ও আত্মবিশ্বাস সর্বোপরি নেতৃত্বের গুণাবলি অর্জনে বিএনসিসি’র প্রশিক্ষণের বিকল্প নেই। জঙ্গীবাদ এবং মাদকমুক্ত সমাজ গঠনে শিক্ষার্থীদের বিএনসিসি’র সঙ্গে সম্পৃক্ত হতে পরামর্শ দেন তিনি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: