সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পুলিশের সর্বোচ্চ পদক পেলেন এসএমপি কমিশনার

ডেইলি সিলেট ডেস্ক:: সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া সোমবার বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম সেবা লাভ করেন। রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ সপ্তাহের প্যারেড- এ প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এর নিকট হতে তিনি এই পদক গ্রহণ করেন। তিনি ১লা জানুয়ারী ১৯৬৬ সালে ঢাকা জেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেছেন। ২০১৬ সালের ২৯ ডিসেম্বর হতে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার হিসাবে যোগদান করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ হতে ফিশারীজ বিভাগ থেকে বিএসসি (অনার্স) পাশ করে ১২তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসাবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি ২০০৪ সালে পুলিশ সুপার হিসাবে পদোন্নতি প্রাপ্ত হয়ে নাটোর, সুনামগঞ্জ এবং ময়মনসিংহ জেলায় পুলিশ সুপার হিসবে অত্যন্ত দক্ষতা ও সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

তাছাড়া ডিএমপি, ঢাকা এবং সিএমপি, চট্টগ্রাম এ উপ-পুলিশ কমিশনার হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি অতিরিক্ত ডিআইজি ও ডিআইজি হিসাবে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকায় কর্মরত ছিলেন। দীর্ঘ কর্মময় জীবনে তিনি বাংলাদেশ পুলিশের ২১টি ইউনিটে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশন কসভো (টঘগওক) ও ইষ্ট তিমুর (টঘগওঞ) এ পুলিশ অবজার্ভার হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন এবং জাতিসংঘ শান্তি পদকে ভূষিত হন। জনাব কিবরিয়া দেশে বিদেশে অনেক গুরত্বপূর্ণ প্রশিক্ষণ এ অংশগ্রহণ করে সফলতার সালে প্রশিক্ষণ সমাপ্ত করেন। তাঁর সুদীর্ঘ চাকুরীকালে তিনি ২০১৪ সালে আইজি ব্যাচে ভূষিত হন।

এছাড়া, জ্যোতির্ময় সরকার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সিলেট মেট্রোপলিটন পুলিশ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট হতে পিপিএম সেবা পদক গ্রহণ করেন। জ্যোতির্ময় সরকার সুনামগঞ্জ জেলার সম্ভ্রান্ত পরিবারে ১৯৮২ সালের ২৭ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তিনি শাবিপ্রবি হতে এম.এসসি(পরিসংখ্যান) পাশ করে ৩০তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি তার চাকুরী জীবনে, জকিগঞ্জ সার্কেল, সিলেট জেলা, এসি কোতোয়ালী, এসি মোগলাবাজার, এসি দক্ষিণ সুরমা, এসএমপি, সিলেটে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে ২০১৮ সালের জানুয়ারিতে পদোন্নতি প্রাপ্ত হয়ে অতিঃ উপ-পুলিশ কমিশনার হিসেবে এসএমপি’র দক্ষিণ বিভাগে কর্মরত আছেন।
কনস্টেবল ইব্রাহিম ইসলাম সুফন সাহসিকতাপূর্ণ কাজের জন্য বিপিএম সাহসিকতা পদক লাভ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর নিকট হতে তিনি এই পদক গ্রহণ করেন। তিনি ২৬/০৩/১৯৯৮খ্রিঃ হবিগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ২০১৫ সালে এস.এস.সি পাশ করে ২০১৭ সালের ৮মে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। তাদের এই পদক প্রাপ্তিতে এস.এমপি এর সর্বস্তরের অফিসার ও ফোর্স গর্বিত। সিলেট মেট্রোপলিটন পুুলিশের পক্ষ হতে পদক প্রাপ্তদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার(মিডিয়া) জেদান আল মুসা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: