সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৩৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নামের শেষে ট্রাম্প থাকায় কংগ্রেসের অতিথি জোশুয়া

আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন কংগ্রেসে দ্বিতীয় স্টেট অব দ্য ইউনিয়ন শীর্ষক ভাষণ দিতে যাচ্ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার তার এই ভাষণের সময় সেখানে অতিথি হিসেবে উপস্থিত থাকবে ১১ বছর বয়সী বিজ্ঞানপ্রেমী ষষ্ঠ গ্রেডের এক কিশোর। কিন্তু ট্রাম্পের কংগ্রেসের ভাষণে কেন অতিথির তালিকায় এই কিশোর?
এই কিশোরের বাড়ি যুক্তরাষ্ট্রের ডেলাওয়ারের উইলমিংটনে; প্রেসিডেন্ট পরিবারের কোনো সদস্যও নয় সে। তার নামের শেষে ট্রাম্প থাকায় সম্প্রতি স্কুলে হয়রানি করা হয় তাকে। হোয়াইট হাউসের সংক্ষিপ্ত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, এই কিশোর বিজ্ঞান, শিল্পকলা ও ইতিহাসের ভক্ত। সে অবশ্য প্রাণীকূলও ভালোবাসে। ভবিষ্যতে এ সংক্রান্ত খাতে তার ক্যারিয়ার গড়ার আশা রয়েছে।
ওই কিশোরের পুরো নাম জোশুয়া ট্রাম্প। হোয়াইট হাউস বলছে, দুর্ভাগ্যবশত, নামের শেষাংশের কারণে স্কুলে উত্যক্তের শিকার হয়েছে জোশুয়া। কিন্তু তাকে সমর্থন করার জন্য ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প ও প্রেসিডেন্ট পরিবারের প্রতি কৃতজ্ঞ সে।
মার্কিন কংগ্রেসের বার্ষিক ভাষণের দিনে সেখানে প্রেসিডেন্ট, ফার্স্ট লেডি এবং কংগ্রেসের ৫৩৫ সদস্য তাদের পছন্দের অতিথিদের আমন্ত্রণ জানানোর সুযোগ পান। মার্কিন রাজনীতির অন্যতম এই ভাষণে প্রেসিডেন্ট তার মেয়াদের সফলতা ও লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে দীর্ঘ বক্তৃতা দেন।

সূত্র : এএফপি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: