সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৫৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবি শিক্ষক সমিতির নির্বাচন ১২ ফেব্রুয়ারি

শাবি সংবাদদাতা:: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন আগামী ১২ ফেব্রুয়ারি মঙ্গলবার অনুষ্ঠিত হবে।

সোমবার(০৪ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশনার ড. আসিফ ইকবাল বিষয়টি নিশ্চিত করে জানান, ভোট গ্রহণ আগামী ১২ ফেব্রুয়ারি(মঙ্গলবার) সকাল সাড়ে নয়টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে চলবে।  এবছর বিশ্ববিদ্যালয়ের মোট ভোটার ৫৫০ জন শিক্ষক। এর মধ্যে ১৩৫জন শিক্ষকের শিক্ষাছুটি, লীয়েন এবং অব্যাহতি প্রক্রিয়াধিন রয়েছে।

নির্বাচনে শিক্ষকদের তিনটি প্যানেল অংশগ্রহণ করছে। ১১টি পদের জন্যে তিন প্যানেল থেকে ৩৩জনের মনোয়ন জমা পড়েছে।

নির্বাচনে আওয়ামীপন্থী ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ থেকে এবছর সভাপতি পদে অধ্যাপক এস.এম সাইফুল ইসলাম, সহ-সভাপতি পদে অধ্যাপক ড. দ্বিপেন দেবনাথ, সাধারণ সম্পাদক পদে অধ্যাপক মো: আনোয়ার হোসেন , যুগ্ম সম্পাদক পদে সহকারী অধ্যাপক মো: আফজাল হোসেন ও কোষাধ্যক্ষ পদে সহযোগী অধ্যাপক মুহিবুল আলম প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সদস্য পদে ওই প্যানেল থেকে অধ্যাপক ড.মো: আব্দুল গণি, সহযোগী অধ্যাপক ফরহাদ রাব্বী, সহযোগী অধ্যাপক ড.অনিমেষ সরকার, ড.মো: আশরাফুজ্জামান, সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল বাকী, সহকারী অধ্যাপক ওয়াসেক মিয়া নির্বাচনে আছেন।

>আওয়ামী-বামপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেল থেকে সভাপতি পদে অধ্যাপক রাশেদ তালুকদার, সহ-সভাপতি পদে অধ্যাপক এসএম হাসান জাকিরুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে সহযোগী অধ্যাপক জহির উদ্দীন আহমেদ, যুগ্ম সম্পাদক পদে সহকারী অধ্যাপক আবু হেনা পহিল ও কোষাধ্যক্ষ পদে সহকারী অধ্যাপক সুভজিৎ চৌধুরি লড়ছেন।

তাদের সঙ্গে সদস্য পদে অধ্যাপক আমিনা পারভীন, অধ্যাপক জহির বিন আলম, অধ্যাপক জায়েদা শারমীন, অধ্যাপক ফরহাদ হাওলাদার, সহকারী অধ্যাপক সুব্রত সরকার ও প্রভাষক মনিরুজ্জামান প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এছাড়া ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক প্যানেল’ থেকে সভাপতি পদে অধ্যাপক আশরাফ উদ্দীন , সহ-সভাপতি পদে অধ্যাপক নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে অধ্যাপক রেজওয়ান আহমেদ, যুগ্ম সম্পাদক পদে অধ্যাপক ড.শফিকুল ইসলাম ও কোষাধ্যক্ষ পদে অধ্যাপক পাভেল শাহরিয়ার নির্বাচন করেছেন।

সদস্য পদে ওই প্যানেল থেকে অধ্যাপক নজরুল ইসলাম, অধ্যাপক ড. মো: তাজ উদ্দীন, অধ্যাপক ড.মোজাম্মমেল হক, অধ্যাপক ড.মেজবাহ উদ্দীন, অধ্যাপক ড.খালেকুর রহমান, অধ্যাপক ড. রফিকুল ইসলাম ভোটের লড়াইয়ে রয়েছেন।

নির্বাচন কমিশনার আরও জানান, মনোয়নপত্র প্রত্যাহারের শেষ সময়  ৫ ফেব্রুয়ারি বিকাল পাঁচটা পর্যন্ত। তবে এখন পর্যন্ত সকল মনোয়নপত্র বৈধ আছেন বলে জানান তিনি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: