সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুপ্রিম কোর্টের রায়কে ‘গণতন্ত্রের জয়’ বললেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক:: কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারকে এখনই গ্রেফতার করা যাবে না বলে দেশটির সুপ্রিম কোর্টের দেয়া আদেশকে ‘গণতন্ত্রের জয়’ হিসেব্যে আখ্যা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। টানা তৃতীয়দিনের মতো মঙ্গলবারও মেট্রো চ্যানেলে ধর্না অব্যাহত রেখেছেন তিনি।
ধর্না মঞ্চেই সংবাদ সম্মেলন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এই রায় গণতন্ত্রের জয়। তবে ধর্না বাতিল করবেন কি-না, সে ব্যাপারে দলের নেতাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন তিনি।
এর আগে রোববার সন্ধ্যায় কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে হানা দেয় দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থার (সিবিআই) প্রতিনিধি দল। কিন্তু সেখানে উপস্থিত পুলিশ সদস্যরা সিবিআই কর্মকর্তাদের আটক করে থানায় নিয়ে যান। পরে তাদের ছেড়ে দেয়া হয়।
এরপর রাজীব কুমারের বাড়িতে ছুটে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন রাতেই ধর্মতলার মেট্রো চ্যানেলে ধর্নায় বসেন তিনি। সিবিআই কর্মকর্তাদের বাধা দেয়ার জেরে মামলা দায়ের হয় সুপ্রিম কোর্টে। সোমবার শুনানিতে দেশটির শীর্ষ আদালত মঙ্গলবার শুনানির দিন ধার্য করে। মঙ্গলবার শুনানিতে সর্বোচ্চ আদালত জানিয়ে দেন, এখনই রাজীব কুমারকে গ্রেফতার বা তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া যাবে না। তবে কলকাতার পুলিশকে তদন্তে সহযোগিতার নির্দেশ দেন সুপ্রিম কোর্ট।
পরে ধর্নামঞ্চ থেকে সংবাদ সম্মেলন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শীর্ষ আদালের রায়কে স্বাগত জানিয়ে তিনি বলেন, এই রায় গণতন্ত্রের জয়। রাজীব কুমারের গ্রেফতারি ও সিবিআইয়ের ভূমিকা সম্পর্কে তিনি বলেন, আমরা সহযোগিতা করব না বলিনি। চিটফান্ড নিয়ে তার সরকারই তৎপরতা দেখিয়েছে বলে মন্তব্য করেন তিনি।
চিটফান্ডের মূল হোতাদের বিরুদ্ধে তার সরকারের পুলিশই ব্যবস্থা নিয়েছে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। মেট্রো চ্যানেলে তার ধর্না সম্পর্কে বলেন, এটা তৃণমূলের আন্দোলন নয়, এটা জন আন্দোলন।
যোগী আদিত্যনাথের হেলিকপ্টারকে রাজ্যে নামতে না দেয়া প্রসঙ্গেও প্রশ্ন করা হয় মুখ্যমন্ত্রীকে। তবে যোগীর হেলিকপ্টার নামার অনুমতি না দেয়ার অভিযোগ অস্বীকার করেন তিনি। পাশাপাশি রাজ্যে যোগীর সভা নিয়ে কটাক্ষ করে বলেন, আগে উত্তরপ্রদেশ সামলান যোগী, পায়ের তলায় মাটি সরে গিয়েছে যোগীর; সেখানে তার কোনো জায়গা নেই।
সূত্র : এনডিটিভি।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: