সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমরা যাচাই-বাছাই করে মনোনয়ন দেব : ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক:: উপজেলা নির্বাচনের মনোনয়ন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা যাচাই-বাছাই করে মনোনয়ন দেব। এখানে শুধুমাত্র তৃণমূল থেকে তিনজনের নাম চেয়েছি। এক থেকে তিন জনের বেশি নয়, আবার একজন বা দু’জন বা তিন জনের নামও কেউ দিতে পারেন।
মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।।
ওবায়দুল কাদের বলেন, মনোনয়নের বিষয়ে এখানে আমরা দেখব যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর রয়েছে কিনা। সেই সঙ্গে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা করে প্রার্থী বাছাই করা হয়েছে কিনা, সেটাও দেখা হবে। যদি কোথাও নিয়মের ব্যত্যয় ঘটে সেখানে আমরা সার্ভে রিপোর্ট ফলো করব । কাজেই মনোনয়ন দেয়ার ক্ষেত্রে সবকিছু পরখ করে দেখা হবে।
তিনি বলেন, এ সম্পর্কিত সিদ্ধান্তের পর নির্বাচন কমিশন থেকে জানানো হয়েছে যে, এ ব্যাপারে আইনগত বিষয় রয়েছে। ভাইস চেয়ারম্যান পদেও আইনগত দিক দেখে আমাদের মনোনয়ন দিতে হবে- নির্বাচন কমিশন থেকে এই খবর জানার পর আমি সিইসি এবং সচিবের সঙ্গে কথা বলেছি । তারা বিষয়টি নিশ্চিত করেছেন। সে জন্য আমরা আইনগত দিক বিবেচনা করে মনোনয়ন দেয়ার জন্য সিদ্ধান্ত নিয়েছি।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মনোনয়ন ফরম কেনা সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। যে কোনো নেতা-কর্মী মনোনয়ন ফরম কিনতে পারে।
ওবায়দুল কাদের বলেন, আমরা যখন সরকারে ছিলাম না তখন জেলা-উপজেলা পর্যায়ে আওয়ামী লীগের অনেকেই নির্যাতনের শিকার হয়েছে। তারাইতো আওয়ামী লীগকে ধরে রেখেছে। সুতরাং তাদের মনোনয়ন চাইতে কোনো দোষ নেই।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: