সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ১৬ সেকেন্ড আগে
সোমবার, ২৭ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুমিল্লায় খালেদার জামিন নামঞ্জুর, চার্জ গঠন ২৫ ফেব্রুয়ারি

নিউজ ডেস্ক:: কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে পেট্রলবোমা হামলায় বাসের আট যাত্রীকে পুড়িয়ে হত্যা মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে আগামী ২৫ ফেব্রুয়ারি এ মামলার চার্জ গঠনের তারিখ নির্ধারণ করা হয়েছে।
সোমবার দুপুরে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলী আকবর এ আদেশ দেন। এ সময় বিএনপি নেতা সাংবাদিক শওকত মাহমুদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বলেন, বাসের আট যাত্রী হত্যা মামলায় গত ৭ জানুয়ারি জেলা ও দায়রা জজ আদালতে চার্জ গঠন এবং বেগম খালেদা জিয়ার জামিন শুনানির আবেদন ছিল। ওইদিন আদালত থেকে ১৬ জানুয়ারি পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়। পরে ১৬ জানুয়ারি রাষ্ট্রপক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে তার জামিন শুনানি পিছিয়ে ৪ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছিল।
তিনি বলেন, দীর্ঘদিন পরে খালেদা জিয়ার এ মামলায় আমরা জামিন শুনানি করতে পেরেছি এবং আদালতে খালেদা জিয়ার পক্ষে বিস্তারিত যুক্তি উপস্থাপন করেছি। বিজ্ঞ আদালত উভয়পক্ষের শুনানি শেষে খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছেন এবং চার্জ গঠনের জন্য ২৫ ফেব্রুয়ারি পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন। আমরা এ মামলায় ন্যায় বিচার পাইনি, আমরা উচ্চ আদালতে যাব। আশা করি সেখানে ন্যায় বিচার পাব।
উল্লেখ্য, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রলবোমা ছোড়ে দুর্বৃত্তরা। এতে আট যাত্রী দগ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭ জন আসামির মধ্যে তিনজন মারা যান, পাঁচজনকে চার্জশিটকে থেকে বাদ দেয়া হয়। পরে ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন অধিকতর তদন্ত শেষে খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে চার্জশিট দাখিল করেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: