সর্বশেষ আপডেট : ৩৮ সেকেন্ড আগে
শনিবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে প্রস্তুত জার্মান আ.লীগ

প্রবাস ডেস্ক:: আগামী ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি জার্মানির মিউনিখে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে অংশ নিতে ১৪ ফেব্রুয়ারি জার্মান সফরে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চতুর্থবার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটাই তার প্রথম বিদেশ সফর।

শেখ হাসিনার এই সফর ঘিরে জার্মানিসহ ইউরোপ প্রবাসী বাংলাদেশিদের মাঝে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। জার্মান আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে নাগরিক সংবর্ধনা দিতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

চতুর্থবার প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় জার্মান সফরে শেখ হাসিনাকে সর্বকালের সবচেয়ে বড় সংবর্ধনা দেবে বলে জানিয়েছেন দেশটির আওয়ামী লীগের সভাপতি বশিরুল আলম চৌধুরী (সাবু) এবং সাধারণ সম্পাদক শেখ বাদল আহম্মেদ।

প্রধানমন্ত্রীর জার্মানি সফরকে কেন্দ্র করে ইতোপূর্বে জার্মান আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জার্মান ছাত্রলীগ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনসহ বিভিন্ন অঙ্গ সংগঠন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে এবং নেতা-কর্মীদের মাঝে আনন্দমুখর পরিবেশ বিরাজ করছে।

জার্মান আওয়ামী লীগের সহ-সভাপতি ও জার্মান বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ইউনুস আলী খান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথম বিদেশ সফর হিসেবে জার্মানি আসবেন সে জন্য জার্মান আওয়ামী লীগ গর্বিত। জার্মান আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দিতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ইদ্রিস ফরাজী এবং সাধারণ সম্পাদক হাসান ইকবাল জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাতে ইতালি আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল মিউনিখে যাবেন।

জানা যায়, ইউরোপের সকল দেশ থেকেই আওয়ামী লীগ এবং বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাতে মিউনিখে উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, আগামী ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি মিউনিখে অনুষ্ঠেয় নিরাপত্তা শীর্ষ সম্মেলনে অন্তত: ২৫টি দেশের সরকার প্রধানরা যোগ দেবেন। এ ছাড়া অংশ নেবেন প্রায় ৭০টি দেশের প্রতিরক্ষামন্ত্রীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কনফারেন্সে অংশ নেয়া বিশ্ব নেতাদের সামনে রোহিঙ্গা সমস্যা তুলে ধরবেন বলে জানা গেছে।

এ সম্মেলনের সাইডলাইনে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল, কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানি, মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাতাহ আল-সিসি, অস্ট্রিয়ার চ্যান্সেলর সেবাস্টিয়ান ক্রুজ, নরওয়ের প্রধানমন্ত্রী এমা সোলবার্গ, ইইউর জ্যেষ্ঠ প্রতিনিধি ফেদরিকা মোঘেরিনি, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এবং রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌজন্য সাক্ষাতের প্রস্তুতি চলছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: