সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ২৮ সেকেন্ড আগে
সোমবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৭ মাসেও সংস্কার হয়নি মৌলভীবাজার-কুলাউড়া মহাসড়কের ভাঙ্গা স্থান

মুবিন খান, মৌলভীবাজার:: ২০১৮ সালের জুন মাসে ভয়াবহ বন্যায় মৌলভীবাজারের মনু পাড়ের অধিকাংশ রাস্তাঘাট ক্ষতিগ্রস্থ হয়। তার মধ্যে মৌলভীবাজার-কুলাউড়া মহাসড়কের রাজনগর উপজেলার কদমহাটার বিশাল ভাঙ্গা এখনো সংস্কার করা হয়নি। বন্যা-পরবর্তী দীর্ঘ ৭ মাস পেরিয়ে গেলেও এই রাস্তা সংস্কার না করায় চরম দুর্ভোগে পড়েছে স্থানীয় বাসিন্দারা। সড়কের এই বেহাল অবস্থা হওয়ার কারণে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় অনেক দূর্ঘটনা। দুর্ভোগে পড়েছে ওই সড়ক ব্যবহারকারী জেলার প্রায় ১ লক্ষ্য মানুষ।

সরেজমিনে দেখা যায়, মৌলভীবাজার জেলা সদরের সাথে রাজনগর, কুলাউড়া, বড়লেখা ও জুড়ি উপজেলার একমাত্র যোগাযোগ মাধ্যম মৌলভীবাজার-কুলাউড়া মহাসড়ক। ২০১৮ সালের জুন মাসের ভয়াবহ বন্যায় এই সড়কটির কিছু জায়গা অনেক বেশি ক্ষতবিক্ষত হয়ে পড়ে। ক্ষতিগ্রস্থ স্থানে অনেক বড় বড় গর্তের সৃষ্টি হয়ছে। এ অবস্থায় ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। এতে অন্তহীন দুর্ভোগ নিয়ে জনসাধারণকে এই সড়ক দিয়ে চলাচল করতে হচ্ছে।

স্থানীয়রা জানায়, ২০১৮ সালের বন্যায় এই সড়কের কদমহাটা থেকে মহলাল পর্যন্ত পৃথক দুই অংশে ব্যাপক ভাঙ্গন হয়। কয়েক দফা ইট ও পাথর দিয়ে রাস্থাটি মোটামোটি চলাচলের উপযোগী করার চেষ্টা করে সড়ক ও জনপদ (সওজ)। কিন্তু নিয়মিত বড় বড় গাড়ি চলাচল করায় রাস্থা আবার আগের মতো ভেঙে যায়।
অটোরিকশাচালক রাসেল মিয়া জানান, রাজনগর থেকে নিয়মিত এই সড়ক দিয়ে আমাকে মৌলভীবাজার আসা যাওয়া করতে হয়। এই জায়গায় আসার পর গাড়ি গর্তে পড়লে ঠেলে উঠাতে হয়। রোগী ও মহিলা নিয়ে আসা যাওয়া করলে মাঝেমধ্যে অনেক সমস্যায় পড়ি ।
কলেজ ছাত্র নাবিল বলেন, নিয়মিত কলেজে আসা যাওয়া করতে হলে এই সড়ক আমাদের ব্যবহার করতে হয়। ভাঙা জায়গাটা এতোটাই ভয়ঙ্কর যে আমাদের গাড়ি একদিন উল্টে যায়। সড়কটি মেরামত করলে আমাদের যাওয়া আসার জন্য অনেক ভালো হবে।
এবিষয়ে সড়ক ও জনপদ (সওজ) এর মৌলভীবাজার নির্বাহী প্রকৌশলী শেখ সুহেল বলেন, এই সড়কের ভাঙা মেরামতের জন্য অনুমোদন হয়েছে। আশা করি আগামী ১৫ দিনের মধ্যে সড়কটির সংস্কারকাজ শুরু হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: